সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন

বাজেট নিয়ে অবাস্তব প্রচারণা না করাই ভালো: ডিপজল

ফোরাম প্রতিবেদক / ৩২০ জন দেখেছেন
আপডেট : জুলাই ১৭, ২০২২
বাজেট নিয়ে অবাস্তব প্রচারণা না করাই ভালো: ডিপজল
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

ঈদুল আজহায় প্রযোজক ও অভিনেতা অনন্ত জলিল ও অভিনেত্রী বর্ষা অভিনীত ‘দিন দ্যা ডে’ সিনেমা মুক্তি পেয়েছে। সিনেমাটির বাজেট ১০০ কোটি টাকা দাবি করায় মুক্তির আগে থেকেই আলোচনায় ছিল এটি। তবে সব অপেক্ষা শেষে ঈদে শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। মুক্তির পরও নানা কারণে আলোচনা-সমালোচনা হচ্ছে সিনেমাটি নিয়ে।

সিনেমাটি বাংলাদেশ ও ইরান যৌথ প্রযোজনায় নির্মাণ করেছেন। এটি পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। এ কারণে মুক্তির পর দর্শকদের আগ্রহেরও শেষ নেই। দর্শকরাও উপভোগ করছে সিনেমাটি।

এদিকে অনন্ত জলিলের সিনেমাটি নিয়ে আলোচনা-সমালোচনা দুই-ই চললেও বিষয়টি নিয়ে কথা বলেছেন চলচ্চিত্রের মুভিলর্ডখ্যাত ডিপজল। তিনি জানিয়েছেন, সবকিছুরই লিমিট আছে। বাস্তবতা মানতে হবে। সিনেমার পরিস্থিতি ভালো না। তবুও কিছু সিনেমা মুক্তি পাচ্ছে। এর মধ্যে যে সিনেমাটি নিয়ে সমালোচনা শুনছি তা কাম্য নয়।

ডিপজল বলেন, যে সিনেমাটির বাজেটের কথা বলা হচ্ছে, তার বাস্তবতা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে অনেকের মধ্যে। তবে প্রচার-প্রচারণার মাধ্যমে দর্শকের কাছে সিনেমার পৌঁছানোর প্রয়োজন রয়েছে। এক্ষেত্রে এমন প্রচার-প্রচারণা করা উচিত নয়, যা অবিশ্বাস্য এবং অতিরঞ্জিত। কেননা, দর্শকরা সিনেমা দেখার পর যদি প্রচার-প্রচারণা সঙ্গে মিল না পায় তাহলে হতাশ হয়। তাদের কাছে ধোঁকা হিসেবে দাঁড়ায়।

তিনি বলেন, এখন অনেক কিছু জানে আমাদের দর্শক। কোন সিনেমার বাজেট কেমন হতে পারে তা বুঝতে পারে তারা। দর্শকরা হলিউড-বলিউডসহ সবদেশের সিনেমা দেখে অভ্যস্ত এখন। এ জন্য তারা সিনেমা দেখার পর ধারণা করতে পারে—বাজেট কেমন ছিল।

তিনি আরও বলেন, বাস্তবতা হচ্ছে, সিনেমার বাজেট এখন ছোট হয়ে গেছে আমাদের। বছরে গড়ে ৪০-৫০টি হলে সিনেমা চলতে দেখা যায়। ঈদে যাও কিছু হল খুলে পরে তা বন্ধ হয়ে যায়। এই বাস্তবতায় এক কোটি টাকা বাজেটের কোনো সিনেমার লাভ করা তো দূরে থাক, বিনিয়োগের টাকা উঠে আসাও অসম্ভব। এ জন্য সিনেমার বাজেট নিয়ে অবাস্তব প্রচারণা না করাই ভালো।

The short URL of the present article is: https://tvforumbd.com/opq1


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান