মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন

বাংলাদেশ থেকে কত টাকা নিয়ে গেলেন নোরা ফাতেহি?

ফোরাম প্রতিবেদক / ১৩০ জন দেখেছেন
আপডেট : নভেম্বর ২১, ২০২২
বাংলাদেশ থেকে কত টাকা নিয়ে গেলেন নোরা ফাতেহি?
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

নানান জটিলতার অবসান ঘটিয়ে বাংলাদেশে এসেছিলেন বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি।গত ১৮ নভেম্বর উইমেন লিডারশিপ কর্পোরেশন আয়োজিত ‘গ্লোবাল এচিভার অ্যাওয়ার্ড-২০২২’-এ অংশ নিতে ঢাকায় এসেছিলেন তিনি।

শুক্রবার দুপুর ২টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর তাকে নগরীর লা মেরিডিয়ান হোটেলে নিয়ে যাওয়া হয়। পরে এইদিন সন্ধ্যায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) উইমেন লিডারশিপ করপোরেশন আয়োজিত ‘গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানে অংশ নেন তিনি।

বিশ্বকাপ শুরুর আগে রেকর্ডবুকে যারা

এদিন অনুষ্ঠানের মঞ্চে ৪০ মিনিটেরও কম সময় উপস্থিত ছিলেন নোরা। আর এই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য ‘দিলবার’ খ্যাত বলিউডের আইটেম গার্ল নিয়েছেন প্রায় ১৫ লাখ টাকা। এছাড়াও তার যাতায়াত এবং হোটেলে থাকার জন্য আলাদা খরচ হয়েছে। নোরার আসার আগেই তার পারিশ্রমিকের ওপর ৩০ শতাংশ কর নেওয়ার জন্য চিঠি পাঠিয়েছিল জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। সেই সঙ্গে আরও ২৫ শতাংশ ভ্যাট দিতে হবে তাকে।

আয়োজক সূত্রে জানা যায়, চুক্তি অনুসারে ৩০ শতাংশ কর অগ্রিম দেওয়া হয়েছে। ঢাকায় আসার জন্য যে সমস্ত শর্ত দেওয়া হয়, তাতে জানিয়ে দেওয়া হয় তিনি এখানে অন্য কোনো অনুষ্ঠানে যোগ দিতে পারবেন না। তিনি যে ‘ডকুমেন্টারি’তে অংশ নিয়েছেন তার প্রমাণ দেখাতে হবে। বাংলাদেশের এনবিআর’র নিয়ম মেনে তাকে কর দিতে হবে।

রাজের সঙ্গে সিনেমা করতে রাজি না মিম!

জানা গিয়েছে, ওই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য বাংলাদেশি মুদ্রায় ১৪ লাখ ৯৮ হাজার ৬০০ টাকা নিয়েছেন নোরা। ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ অনুষ্ঠানের একটি তথ্যচিত্রে অংশ নেওয়ার পাশাপাশি এদিন অনুষ্ঠান মঞ্চে পুরস্কার তুলে দেন তিনি।

The short URL of the present article is: https://tvforumbd.com/o11y


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান