সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন

বাংলাদেশের ‘হাওয়া’ বইবে কলকাতায়

ফোরাম প্রতিবেদক / ৯৪ জন দেখেছেন
আপডেট : অক্টোবর ২৮, ২০২২
উত্তর আমেরিকায় ‘হাওয়া’র নতুন রেকর্ড
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

টলিউডের সিনেমা এবং অভিনেতা অভিনেত্রীরা বাংলাদেশে যতটা জনপ্রিয়, ওপার বাংলার শিল্পী এবং গান, সিনেমা নিয়েও এপার বাংলায় উন্মাদনা কিছু কম নেই। সেই জনপ্রিয়তাকে মাথায় রেখেই কলকাতায় শুরু হতে চলেছে চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। সেখানে অন‍্যতম আকর্ষণ হতে চলেছে অভিনেতা চঞ্চল চৌধুরী এবং তাঁর অভিনীত ছবি ‘হাওয়া’।

কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে থাকবে যেসব চলচ্চিত্র

বাংলাদেশি ছবি ‘হাওয়া’ নিয়ে শুধু বাংলাদেশে নয়, শোরগোল পড়েছে ভারতেও। প্রচুর সাফল‍্য পেয়েছে ছবিটি। প্রতি শো এতটাই হাউজফুল যে চঞ্চল চৌধুরী জানান, তিনি নিজেই নিজের ছবির টিকিট পাননি। এ বছর বাংলাদেশের হয়ে অস্কারের মঞ্চে প্রতিনিধিত্বও করছে ‘হাওয়া’।

ঢাকায় শুরু হচ্ছে কোরিয়ান চলচ্চিত্র উৎসব

এবার কলকাতাবাসীও সাক্ষী থাকতে এই সিনেম‍্যাটিক এক্সপিরিয়েন্সের। চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে ‘হাওয়া’। আগামী ২৯ অক্টোবর থেকে শুরু হবে এই চলচ্চিত্র উৎসব। চলবে ২ রা নভেম্বর পর্যন্ত। বাংলাদেশের তথ‍্য ও সম্প্রচার মন্ত্রকের তরফে আয়োজন করা হচ্ছে এই চলচ্চিত্র উৎসবের। আর কলকাতায় অনুষ্ঠানের তত্ত্বাবধানে থাকছে বাংলাদেশের ডেপুটি হাই কমিশন।

চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসব উপলক্ষে বাংলাদেশের একাধিক অভিনেতা অভিনেত্রীরা গেছেন কলকাতায়। থাকছেন চঞ্চল চৌধুরী, মোশারফ করিম, জয়া আহসানরা। অন‍্যদিকে পশ্চিমবঙ্গ সরকারের তরফে দেখা যাবে বাবুল মন্ত্রী সুপ্রিয়কে।

‘হাওয়া’ যাচ্ছে অস্কারে

আগামী ২৯ অক্টোবরই নন্দন ১ প্রেক্ষাগৃহে দেখানো হবে ‘হাওয়া’। সেই উপলক্ষেই কলকাতায় গেছেন চঞ্চল চৌধুরী। হাওয়ার সাফল‍্যর কথা শুনে ওপার বাংলার অনেকেই ছবিটি দেখার আগ্রহ প্রকাশ করেছেন। সেই সঙ্গে অভিনেতা চঞ্চল চৌধুরীকেও সামনাসামনি দেখার, তাঁর কথা শোনার আগ্রহ প্রকাশ করেছেন অনেকেই। কলকাতায় এমন একটি চলচ্চিত্র উৎসবের আয়োজন করার জন‍্য বাংলাদেশের তথ‍্য ও সম্প্রচার মন্ত্রককে ধন‍্যবাদ জানিয়েছেন চঞ্চল চৌধুরী।

The short URL of the present article is: https://tvforumbd.com/jxx5


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান