মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১১:২৩ অপরাহ্ন

ফ্রান্সের কাছে হেরেও বিশ্ব নেতাদের প্রশংসায় ভাসছে মরক্কো

ফোরাম প্রতিবেদক / ৬৫ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ১৫, ২০২২
ফ্রান্সের কাছে হেরেও বিশ্ব নেতাদের প্রশংসায় ভাসছে মরক্কো
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

কাতার ফুটবল বিশ্বকাপে অঘটনের জন্ম দিয়ে সেমিফাইনালে পৌঁছে গিয়েছিল মরক্কো। তবে শক্তিশালী ফ্রান্সের কাছে ২-০ গোলে হেরে যায় অভিজ্ঞতার অভাব থাকা দলটি। সেমিফাইনালে হেরে বিশ্বকাপ থেকে বিদায় হলেও বিশ্ব নেতাদের প্রশংসায় ভাসছে মরক্কো দল। খবর বিবিসি’র।

এর আগে প্রথম আফ্রিকান এবং আরব দেশ হিসেবে বিশ্বকাপের সেমিফাইনাল খেলে ইতিহাস রচনা করে মরক্কো। দলে আরও অভিজ্ঞ খেলোয়াড় থাকলে ফ্রান্সকে হয়তো দুঃস্বপ্ন উপহার দিতো তারা। কিন্তু শেষপর্যন্ত ফাইনালের দেখা মেলেনি মরক্কো।

দল হেরে গেলেও মরক্কোর বাদশাহ ষষ্ঠ মোহাম্মদের প্রশংসা কুঁড়িয়েছে জাতীয় দল। মরক্কোর এমন অর্জনে এক টুইট বার্তায় তিনি লিখেছেন, তোমাদের ধন্যবাদ সিংহ। মরক্কো টিমের প্রশংসা করেছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁও।

বিশ্বকাপে এমন ইতিহাস সৃষ্টি করায় মরক্কো টিমের প্রশংসা করে ম্যাক্রোঁ বলেন, আমাদের মরক্কোর বন্ধুদের এমন সুন্দর যাত্রার জন্য অভিনন্দন জানাচ্ছি। আপনারা ফুটবল ইতিহাস সৃষ্টি করেছেন।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনেরও নজর কেড়েছে মরক্কো টিম। জো বাইডেন বলেন, এই দলটি কতটা অর্জন করতে সক্ষম হয়েছে তা দেখতে অসাধারণ ছিল। এদিকে ম্যাচ শেষে পিএসজিতে নিজের টিমমেট মরক্কোর ডিফেন্ডার আচরাফ হাকিমিকে ফ্রেঞ্চ স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে বলেন, সবাই তোমাদের নিয়ে গর্বিত, তোমরা ইতিহাস সৃষ্টি করেছো।

The short URL of the present article is: https://tvforumbd.com/1xtq


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান