বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন

ফারুক ‘ঋণখেলাপি’ একটি প্রোপাগান্ডা: খসরু

ফোরাম প্রতিবেদক / ৬২ জন দেখেছেন
আপডেট : মে ১৬, ২০২৩
ফারুকের ‘ঋণখেলাপি’ একটি প্রোপাগান্ডা: খসরু
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

চিত্রনায়ক এবং ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুর পর গুঞ্জন উঠেছে, পাঁচ হাজার কোটি টাকা ঋণখেলাপি করেছেন তিনি। তবে তার নামে উঠা এ গুঞ্জন ভিত্তিহীন বলে জানিয়েছেন প্রযোজক সমিতির সাবেক সভাপতি চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য ও প্রযোজক খোরশেদ আলম খসরু।

মঙ্গলবার (১৬ মে) বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে নায়ক ফারুককে শ্রদ্ধা জানাতে এসে সাংবাদিকদের এ কথা বলেন প্রযোজক খসরু। তিনি বলেন, একটি পক্ষ গুঞ্জন ছড়াচ্ছে তিনি (ফারুক) ৫ হাজার কোটি টাকা ঋণখেলাপি। এটি শুধুই একটি প্রোপাগান্ডা।

প্রযোজক খসরু বলেন, ফারুক ভাই এক কোটি টাকার মতো ঋণ নিয়েছেন। এর পরিবর্তে ব্যাংকে যে সম্পত্তি মর্টগেজ তিনি রেখেছেন, তার পরিমাণ অনেক বেশি। মর্টগেজ সম্পত্তি বিক্রি করে ব্যাংকের যাবতীয় ঋণ শোধ করা যাবেই, এরপরও যে টাকা থাকবে সেখান থেকে পরিবার অর্থ পাবে।

তিনি বলেন, নায়ক ফারুক কেবল অভিনেতা হিসেবেই সফল ছিলেন না। একজন নেতা হিসেবেও সফল ছিলেন তিনি। বাংলা চলচ্চিত্র অঙ্গনের অভিভাবক ছিলেন। তাকে তার এলাকার মানুষ ভীষণ ভালোবাসতেন।

এর আগে সোমবার (১৫ মে) স্থানীয় সময় সকালে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় নায়কের। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

১৯৪৮ সালের ১৮ আগস্ট ঢাকায় জন্ম ফারুকের। ১৯৭১ সালে ‘জলছবি’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে ফারুকের চলচ্চিত্রে অভিষেক। তিনি ‘লাঠিয়াল’, ‘সুজন সখী’, ‘নয়নমনি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আলোর মিছিল’, ‘দিন যায় কথা থাকে’, ‘মিয়া ভাই’সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান