মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন

ফাইনালের আগে গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে যারা

ফোরাম প্রতিবেদক / ৬৩ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ১৫, ২০২২
ফাইনালের আগে গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে যারা
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

কাতার বিশ্বকাপের বিদায় ঘণ্টা বাজার অপেক্ষায়। আগামী রোববার (১৮ ডিসেম্বর) লুসাইল স্টেডিয়ামে ফাইনালের মধ্যেদিয়ে জানা যাবে পরবর্তী চার বছরের জন্য বিশ্বফুটবলের সেরা দল হতে যাচ্ছে কে। ফাইনালের আগে অনেক ফুটবলারই নিজের ব্যক্তিগত পারফরম্যান্স দিয়ে এগিয়ে রয়েছেন গোল্ডেন বুটের দৌড়ে। বিশ্বকাপের অন্যতম মূল আকর্ষণ ধরা হয় এই গোল্ডেন বুটকে। ফাইনালে নামার আগে গোল্ডেন বুটের দৌড়ে কারা এগিয়ে চলুন জেনে নেয়া যাক-

লিওনেল মেসি (আর্জেন্টিনা)
গোল্ডেন বুটের দৌড়ে বেশ এগিয়ে সাতবারের ব্যালন ডি’অর জয়ী বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি। প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে বিধ্বস্ত করার ম্যাচে দুর্দান্ত পারফর্ম করে হয়েছেন ম্যাচ সেরা খেলোয়াড়ও। চলতি আসরে এখন পর্যন্ত ৬ ম্যাচ থেকে গোল করেছেন ৫টি, করিয়েছেন ৩টি। সৌদি আরবের বিরুদ্ধে গ্রুপের প্রথম ম্যাচে গোল করেছিলেন মেসি। মেক্সিকোর বিপক্ষেও গোলের দেখা পান তিনি।

নকআউট পর্বে শেষ ষোলোর ম্যাচে ও কোয়ার্টার ফাইনালেও একটি করে গোল করেছেন এই তারকা ফুটবলার। সেমিফাইনালে ক্রোয়াটদের বিপক্ষে করেছেন একটি গোল। সেই সঙ্গে দলকে নিয়ে গেছেন শেষ তিন আসরের মধ্যে দ্বিতীয়বারের মতো ফাইনালে। এতে করে গোল্ডেন বুট ও গোল্ডেন বল জয়ের সম্ভাবনা বেড়ে গেছে মেসির।

কিলিয়ান এমবাপ্পে (ফ্রান্স)
গোল্ডেন বুট জয়ের দৌড়ে মেসির পরেই রয়েছেন ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত গোল করেছেন ৫টি, করিয়েছেন ৩টি। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১ গোল করার পর ডেনমার্কের বিরুদ্ধে জোড়া গোলের দেখা পান এমবাপ্পে। এরপর পোল্যান্ডের বিপক্ষেও জোড়া গোল করেন তিনি। যদিও কোয়ার্টার ফাইনালে গোলের দেখা পাননি। তবে গোল্ডেন বুট জয়ের দৌড়ে বেশ ভালোভাবেই রয়েছেন তিনি।

অলিভিয়ের জিরুড (ফ্রান্স)
মেসি, এমবাপ্পের পর গোল্ডেন বুট জয়ের দৌড়ে রয়েছেন ফ্রান্সের অলিভিয়ের জিরুড। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই জোড়া গোলের দেখা পেয়েছিলেন তিনি। পোল্যান্ডের বিপক্ষেও গোলের দেখা পান। এছাড়া কোয়ার্টার ফাইনালে জিরুডে হেডেই ইংল্যান্ডকে হারিয়েছে ফ্রান্স। নিজের পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে পারলে তারও সুযোগ রয়েছে গোল্ডেন বুট জেতার।

জুলিয়ান আলভারেজ (আর্জেন্টিনা)
সেমিফাইনালে জোড়া গোল করে গোল্ডেন বুটের দৌড়ে উঠে এসেছেন আর্জেন্টিনার তরুণ তুর্কি জুলিয়ান আলভারেজ। প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে বিধ্বস্ত করার ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেছেন তিনি। চলতি আসরে এখন পর্যন্ত ৬ ম্যাচ থেকে গোল করেছেন ৪টি। এতে করে উঠে এসেছেন গোল্ডেন বুট পাওয়ার দৌড়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান