সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন

‘ফাঁপর’ নিয়ে ধারাবাহিক দুই বন্ধুর

বিনোদন প্রতিবেদক / ৫৪ জন দেখেছেন
আপডেট : জানুয়ারি ৫, ২০২৪
‘ফাঁপর’ নিয়ে ধারাবাহিক দুই বন্ধুর
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

জনপ্রিয় নাট্যনির্মাতা ফরিদুল হাসান সম্প্রতি নির্মাণ করেছেন তারকাবহুল ধারাবাহিক নাটক ‘ফাঁপর’। দুই ফাঁপরবাজের গল্পে নাটকটি নির্মিত হয়েছে। এর কেন্দ্রীয় দুই চরিত্র বদরুল ও মজনু। যাতে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা আ খ ম হাসান ও যাহের আলভী। নাটকটি রচনা করেছেন জাকির হোসেন উজ্জ্বল।

ফরিদুল হাসান জানান, নাটকটির গল্প ঢাকা শহরের একটি মহল্লাকে ঘিরে। যে মহল্লার কয়েকজন তরুণ-তরুণী নিজেদের বড় করে দেখাতে বিভিন্নভাবে একে অপরের সাথে প্রতিনিয়ত ফাঁপরবাজি করতে থাকে। এখানে কেউ যেন হারতে রাজি না। তারই ফলশ্রুতিতে একটার পর একটা সমস্যার সৃষ্টি হয়। মহল্লার যুবকরা প্রচণ্ড আড্ডাবাজ। সেই আড্ডায় যেমন বিষয়বস্তুর কোন লিমিট থাকে না, ফাঁপরবাজিও থাকে লাগামছাড়া। দিনে দিনে কে কার চাইতে বেশি ফাঁপর দিতে পারে তাই নিয়ে শুরু হয় প্রতিযোগিতা।

নাটকটিতে এমনই দুই ফাঁপরবাজ বদরুল ও মজনু। ফাঁপরবাজিতে এই দুইজন কেউ কারও থেকে কম না। নাটকের শুরুতে বদরুল বিদেশ থেকে আসে পাঁচটা লাগেজ নিয়ে। মহল্লার ছোট ভাইদের জানিয়ে দেয় সে বিদেশ থেকে পাঁচ লাগেজ ভর্তি করে ডলার নিয়ে এসেছে। মহল্লায় তাঁকে নিয়ে হৈচৈ পড়ে যায়। তরুণরা কারণে-অকারণে তাঁর তোষামোদ করতে শুরু করে এবং তরুণীরা এসে তাঁর সাথে ভাব জমায়, প্রেম করতে চায়। বদরুল সেসব উপভোগ করে। মজনু সঙ্গত কারণেই এসবের বিরোধিতা করে।

এদিকে, মজনুর প্রেমিকা মিলির বিয়ে হয়ে গেছে অন্য একজনের সঙ্গে। মজনু তাঁর প্রাক্তন প্রেমিকার মনে জ্বালা ধরাতে তাঁকে দেখিয়ে দেখিয়ে নতুন প্রেমের অভিনয় করে এক তারকার সাথে। কিন্তু এরপরই বাঁধে বিপত্তি। এভাবেই ‘ফাঁপর’ ধারাবাহিকটির গল্প এগিয়ে যায়।

এ প্রসঙ্গে পরিচালক ফরিদুল হাসান বলেন, ‘এই সময়ে যারা নাটক দেখে অভ্যস্ত তাদের কথা মাথায় রেখেই ফাঁপর নাটকটি নির্মাণ করা হয়েছে। আশা করি, এই দর্শকদের সাথে অন্যদেরও ভালো লাগবে।’

নাট্যকার জাকির হোসেন উজ্জ্বল বলেন, ‘‘ফাঁপর নাটকটি সমসাময়িক বিষয় নিয়ে লেখা। যেটাকে আমরা নাটকের ভাষায় ‘ট্রেন্ডি’ বলে থাকি। হাস্যরসাত্মকভাবে গল্প এগিয়ে গেলেও সামাজিক দায়বদ্ধতা থেকে নাটকটিতে কিছু গুরুত্বপূর্ণ বার্তা রয়েছে, যা দর্শকদের ভালো লাগবে।

আ খ ম হাসান ও যাহের আলভী ছাড়াও এই ধারাবাহিকে আরও অভিনয় করেছেন মনিরা মিঠু, ডা. এজাজুল ইসলাম, মানসী প্রকৃতি, ফারজানা আহসান মিহি, স্বর্ণলতা, ওয়ালিউল হক রুমি, শহিদুল্লাহ সবুজ, সিয়াম নাসির, তন্ময় সোহেল, আমিন আজাদ, নাফিসা, আনোয়ার শাহী, সঞ্জিব আহমেদ প্রমুখ। প্রযোজনা করেছেন প্রচেষ্টা এ্যাড মিডিয়ার কর্ণধার মোজাফফর হোসেন দিপু।

আগামী ৯ জানুয়ারি থেকে বেসরকারি টেলিভিশন বাংলাভিশনে প্রতি সপ্তাহের মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় ধারাবাহিকটি প্রচার হবে বলে জানিয়েছেন এর নির্মাতা।

The short URL of the present article is: https://tvforumbd.com/52oo


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান