বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন

ফরাসী নারী পরিচালকের হাতে পাম ডি’অর

ফোরাম প্রতিবেদক / ৯৬ জন দেখেছেন
আপডেট : মে ২৮, ২০২৩
ফরাসী নারী পরিচালকের হাতে পাম ডি’অর
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

কান ফিল্ম ফেস্টিভ্যাল ২০২৩ এর আসরে পাম ডি’অর পুরস্কার জিতেছে ফ্রেঞ্চ পরিচালক জাস্টিন ত্রিয়েত এর ’অ্যানাটমি অফ আ ফল’। কান ফিল্ম ফেস্টিভ্যালের ইতিহাসে তৃতীয় নারী পরিচালক হিসেবে নিজের চলচ্চিত্রকে সেরার শীর্ষে দাঁড় করালো ত্রিয়েত।

তরুণ নির্মাতা জাস্টিন ত্রিয়েত তাঁর ‘অ্যানাটমি অজ আ ফল’ সিনেমায় তুলে ধরেছেন রোমহর্ষক কিছু ঘটনা। ক্রাইম, ড্রামা ও থ্রিলার ঘরানার এই সিনেমার গল্প এগুতে থাকে এক নারীর স্বামীর হত্যাকাণ্ডের পর থেকে। কিন্তু পরে জানা যায়, এই নারীই তাঁর স্বামী হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। এই ঘটনার সাক্ষী নিয়ে শুরু হয় নতুন গল্প। কারণ তাদের একমাত্র ছেলে সাক্ষী। যে কিনা অন্ধ। এই নিয়ে নৈতিক দ্বিধাদ্বন্দের মধ্যে পরে যায় সন্তান। কিন্তু এই খুনের পেছনে লুকিয়ে থাকে আরেক সত্য। এর আগে ২০১৯ সালে স্বর্ণপাম পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছিলেন জাস্টিন ত্রিয়েত।

জোনাথন গ্লেজারের ’দ্য জোন অফ ইন্টারেস্ট’ জিতেছে রানার আপ পুরস্কার ’গ্র্যান্ড প্রিক্স’। এছাড়াও জাপানি অভিনেতা কোজি ইয়াকুশো তার ছবি ’পারফেক্ট ডেজ’ এর জন্য সেরা অভিনেতা, তুর্কির মেরভি ডিজদার তার অভিনীত ’অ্যাবাউট ড্রাই গ্রাসেস’ এর জন্য সেরা অভিনেত্রী, ট্র্যান অ্যান হুং তার ছবি ’পোত ও ফা’ এর জন্য সেরা পরিচালকের সম্মাননায় ভূষিত হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান