মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন

প্রয়াত পরিচালক সুদীপ্ত চট্টোপাধ‍্যায়

ফোরাম প্রতিবেদক / ২৩০ জন দেখেছেন
আপডেট : অক্টোবর ২৭, ২০২২
প্রয়াত পরিচালক সুদীপ্ত চট্টোপাধ‍্যায়
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

পরপর মৃত‍্যুর খবর আসছে টলিউড ইন্ডাস্ট্রি থেকে। প্রথমে জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক পিনাকী চৌধুরী আর এবার পরিচালক তথা চিত্রনাট‍্যকার সুদীপ্ত চট্টোপাধ‍্যায়। উপর্যুপরি দুঃসংবাদে শোকের ছায়া নেমেছে টলি ইন্ডাস্ট্রিতে। শোক প্রকাশ করছেন তারকারা।

জানা যাচ্ছে, ঘুমের মধ‍্যেই শেষ নিঃশ্বাস ত‍্যাগ করেছেন পরিচালক। পরিচালনার জগতে বেশ নাম ছিল তাঁর। কোয়েল মল্লিক পরমব্রত চট্টোপাধ‍্যায় অভিনীত ‘হাইওয়ে’ ছাড়াও ‘পঙ্খ’, ‘শোভনা’স সেভেন নাইটস’, ‘দশ কাহানিয়া’র মতো ছবির পরিচালনা করেছেন তিনি। সুদীপ্ত চট্টোপাধ‍্যায়ের মৃত‍্যুতে শোকস্তব্ধ ইন্ডাস্ট্রি।

শোকপ্রকাশ করেছেন পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত এবং সুব্রত সেন। পরিচালক সুব্রত সেন স্মৃতিচারণ করে একটি লম্বা বার্তা দিয়েছেন। তিনি লিখেছেন, ‘সুদীপ্ত চট্টোপাধ্যায় আমার কলেজ জীবনের বন্ধু। আমি পড়তাম পদার্থবিদ্যা, ও পড়ত ইংরেজি।

ইংরেজি ডিপার্টমেন্টে ও ছিল একমাত্র পুরুষ, তাই ওকে বলা হত শিবরাত্রির সলতে। ও আমাদের সময়ে ইংরেজিতে সেই আমলে প্রেসিডেন্সি কলেজ থেকে পরীক্ষা দিয়ে কলকাতা বিশ্ববিদ্যালয়ে ফার্স্ট ক্লাস ফার্স্ট।

আমরা কলেজ থেকে বেরোনোর পর ও চলে গেল পুনা ফিল্ম ইনস্টিটিউট। আমি চাকরি করতে শুরু করলাম ব্যাংকে। আমার সে সময়ে চাকরির দরকার ছিল। আমি যখন “এক যে আছে কন্যা” করি, সুদীপ্ত আমার টিম সাজিয়ে দিয়েছিল। রবিরঞ্জন মৈত্র, শীর্ষ রায়, ইন্দ্রনীল ঘোষ, দেবজ্যোতি মিশ্র এঁদের সঙ্গে আলাপ ওর মাধ্যমে। আরও অনেকের সঙ্গে।

সেই সময়ে সুদীপ্ত একটা উপন্যাস লিখছিল, যা কোনওদিন শেষ করেছে কি না জানি না। ইংরেজি সেই উপন্যাসের প্রথম তিনটে পরিচ্ছেদ আমাকে পড়তে দিল। খুব ভালো লেখা। ওর সঙ্গে বহুদিন যোগাযোগ ছিল, মাঝে হারিয়ে গেল। ও মুম্বাই চলে গেল ছবি করতে।

আবার দেখা হল ২০১৫ সাল নাগাদ। শিয়ালদা স্টেশনে। দার্জিলিং মেল এর সামনে। কী একটা ছবি করতে যাচ্ছে, সেই ছবির নায়িকা কোয়েল মল্লিক। এর পরে আবার কিছুদিন যোগাযোগ ছিল, আবার হারিয়ে গেল। আজ শুনলাম পুরোপুরি হারিয়ে গেছে। সুদীপ্তর অনেক দূর যাওয়ার কথা ছিল। যায়নি। সকলে যায় না। তাতে কিছু যায় আসে না। শেষ পর্যন্ত অনেক দূরেই তো সকলে যায়।’

The short URL of the present article is: https://tvforumbd.com/npho


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান