মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন

প্রয়াত কুইন, শোকের পরিবেশে স্থগিত ‘দ্য ক্রাউন’-এর শ্যুটিং

ফোরাম প্রতিবেদক / ২৩৮ জন দেখেছেন
আপডেট : সেপ্টেম্বর ৯, ২০২২
‘The Crown’s Peter Morgan Expects Series To Pause
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

৯৬ বছর বয়সে মৃত্যুকে আলিঙ্গন করেছেন কুইন। তাঁকে সম্মান জানিয়ে আপাতত দ্য ক্রাউন সিরিজের ষষ্ঠ সিজনের শ্যুটিং স্থগিত রাখার সিদ্ধান্ত নিলেন পিটার মরগ্যান। এই সিরিজের স্রষ্টা পিটার বলেন, “দ্য ক্রাউন আসলে ওঁকে (রানি এলিজাবেথ) লেখা প্রেমপত্র। এই মুহূর্তে আমি কিছুই বলতে বা দেখাতে চাই না। নীরব থেকে ওঁকে শ্রদ্ধা জানাতে চাই। সেই কারণেই এই সিরিজের শ্যুটিং আপাতত স্থগিত রাখতে চাইছি।” আন্তর্জাতিক সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, এই শো চলাকালীন রানির প্রয়াণ ঘটলে কী পদক্ষেপ নেওয়া হবে সেটা নিয়ে নাকি আগেই সিদ্ধান্ত নিয়ে রেখেছিল Netflix। এবার জানা গেল, অনির্দিষ্টকালের জন্য শ্যুটিং বন্ধ রাখা হবে। তবে এই মুহূর্তে রানির মৃত্যু নিয়ে কোনও বিবৃতি দিতে নারাজ পিটার মরগ্যান। বর্তমানে তিনি শোকস্তব্ধ।

‘The Crown’s Peter Morgan Expects Series To Pause

সিরিজের পরিচালক স্টিফেন ডালড্রি ২০১৬ সালেই রানির মৃত্যু প্রসঙ্গে বলেছিলেন, “আমরা কেউই জানি না কখন দুঃসময় ঘনিয়ে আসবে। তবে আমরা এটুকু জানি যে কী ভাবে তাঁকে শ্রদ্ধা জানাতে হবে। উনি আন্তর্জাতিক আইকন। সেই কথাটা মাথায় রাখতে হবে।”

এখনও পর্যন্ত তিনজন অভিনেত্রী রানির ভূমিকায় অভিনয় করেছেন। শোর শুরুতে কুইনের বেশে দেখা গিয়েছিল Claire Foy -কে। মধ্যবয়স্কা রানির বেশে দেখা গিয়েছিল Olivia Colman -কে। রানির বৃদ্ধ বয়সের চরিত্রে দেখানো হবে Imelda Staunton -কে।

যৌনকর্মীর চরিত্রে অভিনয়ের পরই সব শেষ!

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুরে বালমোরাল রাজপ্রাসাদে প্রয়াত হন কুইন এলিজাবেথ দ্য সেকেন্ড। এদিন বিকেলে (ব্রিটেনের সময় অনুযায়ী) তাঁর মরদেহ নিয়ে আসা হয় লন্ডনে। সেখানেই শেষকৃত্য হওয়ার কথা। ইতিমধ্যেই বিশ্বের তাবড় রাষ্ট্রনেতারা শোকজ্ঞাপন করেছেন।

এদিকে পোপ ফ্রান্সিসও শোকবার্তা পাঠিয়েছেন ব্রিটেনের রাজপরিবারকে। তিনি লেখেন, “কুইন এলিজাবেথ দ্য সেকেন্ডের মৃত্যুর খবরে আমি গভীরভাবে শোকাহত। ব্রিটেনের রাজপরিবার, দেশের মানুষ এবং কমনওয়েলথের সদস্যদের প্রতি সমব্যথী আমি।”

উল্লেখ্য, মাত্র ২৫ বছর বয়সে ইংল্যান্ডের সিংহাসনে বসেছিলেন রানি। শাসকের পাশাপাশি সে দেশের চার্চের সুপ্রিম গভর্নর ছিলেন তিনি। ১৯৫২ থেকে ২০২২, টানা ৭০ বছর সিংহাসনে বিরাজমান ছিলেন। এদিন তাঁর মৃত্যুর পর চার্লস কিং হয়েছেন। যদিও এক বছর তাঁর অভিষেক সম্ভব নয়। কারণ, এই বছরটা শোক পালন করা হবে ব্রিটেনে।

বাণিজ্যিক সিনেমায় অনুদানে তথ্যমন্ত্রীকে চলচ্চিত্র সমিতিগুলোর ধন্যবাদ

The short URL of the present article is: https://tvforumbd.com/jsjx


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান