সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

প্রিন্সেস ডায়ানার প্রতি শ্রদ্ধাঞ্জলি

ফোরাম প্রতিবেদক / ১৪৩ জন দেখেছেন
আপডেট : সেপ্টেম্বর ১, ২০২২
প্রিন্সেস ডায়ানার প্রতি শ্রদ্ধাঞ্জলি
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

ব্রিটেনের রাজকুমারী লেডি ডায়ানার ২৫তম মৃত্যুবার্ষিকীতে নানা আয়োজনে তাঁকে স্মরণ করেছেন ব্রিটিশরা। তাঁর শুভাকাঙ্খী ও গুণগ্রাহীরা বুধবার লন্ডনের কেনসিংটন প্যালেসের মূল ফটক ও প্যারিসের সেই দুর্ঘটনাস্থলে ফুল, পতাকা ও ছবি রেখে ডায়ানার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

ডায়ানার মৃত্যুর সময় তাঁর বড় ছেলে প্রিন্স উইলিয়ামের বয়স ছিল ১৫ ও প্রিন্স হ্যারির ছিল ১২ বছর। মায়ের মৃত্যুবার্ষিকীতে একসঙ্গে নেই তাঁরা। প্রিন্স উইলিয়াম স্ত্রী ও তিন সন্তান নিয়ে মায়ের মৃত্যুবার্ষিকী পালন করছেন। এদিকে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় বসবাসরত প্রিন্স হ্যারিও পারিবারিকভাবে মায়ের মৃত্যুবার্ষিকী পালন করছেন।

মদ খাওয়া নিয়ে কটূক্তি, রেগে আগুন শ্রীলেখা মিত্র

১৯৯৭ সালে গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হয় ডায়ানার। বিশ্বের সর্বাধিক জনপ্রিয় একজন ব্যক্তিত্ব ও সবচেয়ে বেশি আলোচিত নারী ডায়ানা যখন মারা যান, তখন তাঁর বয়স সবে ৩৬ বছর। মৃত্যুর ২৫ বছর পরও ডায়ানার জনপ্রিয়তা যে কমেনি, তার বহু উদাহরণ পাওয়া যায়। ডায়ানার ঘটনাবহুল জীবন নিয়ে বই, চলচ্চিত্র, তথ্যচিত্র, সিরিজ নির্মিত হয়েছে ও এখনো হচ্ছে।

রূপকথার রাজকুমারীর মতোইঘটনাবহুল ডায়ানার জীবন। রানি দ্বিতীয় এলিজাবেথের ছেলে ও তাঁর উত্তরসূরি প্রিন্স চার্লসের সঙ্গে বিয়ের মধ্য দিয়ে ডায়ানার এ ঘটনাবহুল জীবনের শুরু। মাত্র ৩৬ বছর বয়সে প্রিন্সেস ডায়ানা মারা যান। কিন্তু এখনো বিশ্বজুড়ে অসংখ্য মানুষের ‘হৃদয়ের রাজকুমারী’ হয়ে রয়ে গেছেন তিনি।

১৯৮১ সালের ২৯ জুলাই ২০ বছর বয়সী ডায়ানা ৩২ বছর বয়সী চার্লসের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। ১৯৮২ সালের ২১ জুন জন্ম নেয় প্রথম সন্তান প্রিন্স উইলিয়াম। ১৯৮৪ সালের ১৫ সেপ্টেম্বর ডায়ানার কোলজুড়ে আসে এই দম্পতির দ্বিতীয় সন্তান প্রিন্স হ্যারি। ১৯৯৬ সালে তাঁদের বৈবাহিক জীবনের সমাপ্তি ঘটে।

The short URL of the present article is: https://tvforumbd.com/21xh


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান