বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন

প্রাঙ্গণেমোর দুই বাংলার নাট্যমেলা ২০১৯

ফোরাম প্রতিবেদক / ৬৫৯ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ৩, ২০১৯
প্রাঙ্গণেমোর দুই বাংলার নাট্যমেলা ২০১৯
প্রাঙ্গণেমোর দুই বাংলার নাট্যমেলা ২০১৯
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিগত ১৬ বছর ধরে একে একে ১০টি নাট্যোৎসব সফল ভাবে সম্পন্ন করার অভিজ্ঞতায় সমৃদ্ধ ‘প্রাঙ্গণেমোর’ নাট্য দল ২০১৯ সালের ৬ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর চলবে ব্যয়বহুল পরিসরে ‘দুই বাংলার নাট্যমেলা ২০১৯’। এই নাট্যমেলায় ভারতের পশ্চিমবঙ্গ ও দিল্লি থেকে ৪টি এবং বাংলাদেশের ৫টি উল্লেখযোগ্য প্রযোজনার প্রদর্শনী হবে।
এবারের নাট্যমেলায় উদ্বোধক হিসেবে থাকবেন বিশিষ্ট অভিনেতা ও নির্দেশক আসাদুজ্জামান নূর (এমপি), প্রধান অতিথি হিসেবে থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালেদ এমপি এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশস্থ ভারতীয় দুতাবাসের হাইকমিশনার শ্রীমতী রীভা গাঙ্গুলি দাশ ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।
১৩ ডিসেম্বর সকাল ১০টায় ‘‘থিয়েটারের সংকট- দর্শক না ভালো নাটক’’ শিরোনামে মুক্ত আলোচনার আয়োজন করা হয়েছে। এ বিষয়ে ধারণাপত্র পাঠ করবেন হাসান শাহরিয়ার এবং মূখ্য আলোচক হিসাবে উপস্থিত থাকবেন স্বপন রায়, মলয় ভৌমিক, আহমেদ ইকবাল হায়দার, রতন সিদ্দিকী, মোহাম্মদ আলী হায়দার, রহমান রাজু। সঞ্চালক হিসাবে থাকবেন অনন্ত হিরা।
এছাড়া “প্রাঙ্গণেমোর নাট্যযোদ্ধা সহযোদ্ধা সম্মাননা ২০১৯” প্রদান করছে নাট্যযোদ্ধা মামুনূর রশীদের সহধর্মিনী গওহর আরা চৌধুরী, নাট্যযোদ্ধা আতাউর রহমানের সহধর্মিনী শাহিদা রহমান এবং নাট্যযোদ্ধা লিয়াকত আলী লাকীর সহধর্মিনী কৃষ্টি হেফাজ।

The short URL of the present article is: https://tvforumbd.com/o2mo


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান