বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন

প্রথম দল হিসেবে নকআউট পর্বে ফ্রান্স

ফোরাম প্রতিবেদক / ৫৮ জন দেখেছেন
আপডেট : নভেম্বর ২৭, ২০২২
প্রথম দল হিসেবে নকআউট পর্বে ফ্রান্স
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

ডেনমার্ককে হারিয়ে চলমান কাতার বিশ্বকাপের প্রথম দল হিসেবে নকআউট পর্বের টিকিট নিশ্চিত করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স। কিলিয়ান এমবাপ্পে জোড়া গোলে ম্যাচটিতে ২-১ এ জয় পেয়েছে দেশামের শিষ্যরা। এতে টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শেষ ষোলোতে ফ্রান্স। পরের ম্যাচে জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হবে তারা।

শনিবার (২৭ নভেম্বর) দিনের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় ফ্রান্স ও ডেনমার্ক। ম্যাচের প্রথমার্ধ শেষ গোলশূন্যভাবে । অবশ্য ফ্রান্স বেশ কিছু সুযোগ পেয়েও সেগুলো কাজে লাগাতে পারেনি। তারা ১৩টি শট নিয়েছিল। তার মধ্যে তিনটি ছিল অন টার্গেটে। অন্যদিকে ডেনমার্ক অন টার্গেটে একটিও শট নিতে পারেনি।

দ্বিতীয়ার্ধের শুরুতে গোলের দেখা পায় ফ্রান্স। দলের হয়ে গোলটি করেন এমবাপ্পে। ৬১ মিনিটে লক্ষ্যভেদ করেন ফরাসি স্ট্রাইকার। ডি বক্সের বাঁ পাশ দিয়ে হার্নান্দেজ ঢুকেন বল নিয়ে। ওয়ান টু ওয়ান পাসে আবার যায় এমবাপ্পের কাছে। নিখুঁত শটে ড্যানিশদের জালে বল পাঠিয়ে দেন এমবাপ্পে। বাঁ দিকে ঝাঁপিয়ে পড়েও রুখতে পারেননি ড্যানিশ গোলরক্ষক।

তবে ৭ মিনিট পর গোল শোধ করে সমতায় ফিরে ডেনমার্ক। ৬৮ মিনিটে এরিকসেন একটি দারুণ কর্নার কিক নেন। ডান দিকে বল এলে সেখানে থাকা অ্যান্ডারসেন গোলমুখে পাঠান ক্রিসটেনসেনের কাছে। ক্রিসটেনসেন লরিসকে ফাঁকি দিয়ে জড়ান ফরাসিদের জালে।

৮৬ মিনিটে বিশ্বকাপ আসরে নিজের সপ্তম গোল পূর্ণ করেন এমবাপ্পে। করেন ম্যাচের দ্বিতীয় গোল। ডান দিকে একটি দারুণ ক্রস করেন গ্রিজম্যান। গোলের দুই গজ দূরে থাকা এমবাপ্পে লাফিয়ে উঠে থাইয়ের টোকায় বল পাঠিয়ে দেন জালে। ড্যানিশ গোলরক্ষকের কোনো সুযোগই ছিল না বাঁচানোর।

The short URL of the present article is: https://tvforumbd.com/af4b


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান