বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন

প্রতারকের খপ্পরে মেহের আফরোজ শাওন, তারপর….

ফোরাম প্রতিবেদক / ২৬৬ জন দেখেছেন
আপডেট : আগস্ট ২৬, ২০২২
প্রতারকের খপ্পরে মেহের আফরোজ শাওন, তারপর....
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

প্রতারকের খপ্পরে পড়ে প্রায় ৩২ হাজার টাকা খোয়ালেন মেহের আফরোজ শাওন। তিনি প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্ত্রী। এ ঘটনায় মো. রবিউল ইসলাম (৪১) নামের এক প্রতারককে গ্রেপ্তার করেছে (ডিএমপি)-এর গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, প্রতারক প্রয়াত কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদের সহধর্মিণী মেহের আফরোজ শাওনের কাছে ফোন করে নিজেকে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া পরিচয় দিয়ে জানান যে, নুহাশ পল্লীর উন্নয়নের জন্য অস্ট্রেলিয়া থেকে একটি বড় ফান্ড এসেছে। উক্ত ফান্ড বর্তমানে অর্থ মন্ত্রণালয়ে জমা আছে। তাকে অর্থ মন্ত্রণালয়ের একজন উপ-সচিবের মোবাইল নাম্বার প্রদান করেন এবং উক্ত নাম্বারে যোগাযোগ করতে বলেন।

মেহের আফরোজ শাওন ওই মোবাইল নাম্বারে যোগাযোগ করলে উপ-সচিব পরিচয়ে একজন কথা বলেন এবং অস্ট্রেলিয়া থেকে আসা ফান্ড ট্রান্সফারের জন্য সরকারি ট্যাক্স বা ফি বাবদ ৩১ হাজার ৮৫০ টাকা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রদান করতে বলেন।

তিনি সরল বিশ্বাসে ওই টাকা দেয়ার পর পূণরায় উপ-সচিবের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে উল্লেখিত নাম্বারটি বন্ধ পাওয়া যায়। তখন তিনি প্রতারণার বিষয়টি বুঝতে পারেন। নুহাশ পল্লীর ম্যানেজারের অভিযোগের ভিত্তিতে গত ১২ মে ২০২২ তারিখে ধানমন্ডি থানায় একটি মামলা রুজু হয়। ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ মামলাটির তদন্তভার গ্রহণ করে।

তিনি বলেন, মামলাটি তদন্তকালে রবিউলকে গ্রেপ্তার করা হয়। তাকে তিনদিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে।

The short URL of the present article is: https://tvforumbd.com/vsie


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান