সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন

পিটিভিতে ‘দিরিলিস আরতুগ্রুল’ সম্প্রচারের নির্দেশ

ফোরাম প্রতিবেদক / ১১২২ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ৪, ২০১৯
পিটিভিতে ‘দিরিলিস আরতুগ্রুল’ সম্প্রচারের নির্দেশ ইমরান খানের
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

তুরস্কের বিখ্যাত সিরিয়াল ‘দিরিলিস: আরতুগ্রুল’ পাকিস্তান টেলিভিশন করপোরেশন (পিটিভি)-তে উর্দু ভাষায় প্রচার করার নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছেন মিডিয়া বিষয়ক ইমরানের খানের বিশেষ সহকারী ইফতিখার দুররানি।

ইফতিখার বলেন, বিখ্যাত ড্রামা সিরিজ ‘আরতুগ্রুল’ উর্দুতে সম্প্রচার করতে পাকিস্তান টেলিভিশন করপোরেশন (পিটিভি)-কে নির্দেশ দিয়েছেন ইমরান খান।

আরব নিউজের খবরে বলা হয়েছে, ওই নাটকটি উর্দু ভাষায় রূপান্তর করার পর খুব শিগগিরই সেটি পিটিভিতে সম্প্রচারিত হবে। তুরস্কের জনপ্রিয় এই নাটকটি পাকিস্তানে ডাব (ভাষান্তর) ও স্ক্রিনিং করার সত্ব পেয়েছে পিটিভি এবং ইতোমধ্যে এর জন্য কণ্ঠ অভিনেতা (ভয়েজ অ্যাক্টর) নির্বাচিত করেছে তারা।

এর আগে গত সেপ্টেম্বরে ইমরান খান ঘোষণা দেন যে, ইসলাম ভীতি দূর করতে পাকিস্তান, তুরস্ক ও মালয়েশিয়া মিলে একটি ইংরেজি চ্যানেল চালু করবে।

তখন এক টুইট বার্তায় ইমরান খান লিখেন, আমাদের মহান ধর্ম ইসলামের সত্য তুলে ধরতে ও ইসলাম ভীতি দূর করতে প্রেসিডেন্ট এরদোয়ান, প্রধানমন্ত্রী মাহাথির ও আমি মিলে সিদ্ধান্ত নিয়ে আমরা তিন দেশ মিলে একটি ইংরেজি ভাষার চ্যানেল চালু করবো।

উল্লেখ্য, উসমানীয় সাম্রাজ্যের গৌরবময় উত্থানের সত্য কাহিনি অবলম্বনে ‘দিরিলিস আরতুগ্রুল’ নির্মিত হয়েছে। এই নাটক সিরিজটি বাংলাদেশসহ বিভিন্ন দেশে জনপ্রিয়তা লাভ করেছে।

The short URL of the present article is: https://tvforumbd.com/oey0


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান