মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন

‘পাঠান’ মুক্তির তারিখ পেছানোর দাবি ছবির নির্মাতাদের

ফোরাম প্রতিবেদক / ৬৮ জন দেখেছেন
আপডেট : মে ১, ২০২৩
‘পাঠান’ মুক্তির তারিখ পেছানোর দাবি ছবির নির্মাতাদের
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিনোদন প্রতিবেদক: দীর্ঘদিন যাবত চরম দুর্দিনের মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে দেশের চলচ্চিত্রশিল্প। সিনেমার এই ক্রান্তিকালে এই শিল্পের ভবিষ্যত নিয়ে যখন হতাশ দেশের নির্মাতা, শিল্পী ও কলাকুশলীরা তখন আগামী ৫মে দেশের সিনেমা হলগুলোতে মুক্তি পেতে যাচ্ছে উপমহাদেশের চলচ্চিত্র ‘পাঠান’।

সিনেমার এই দুঃসময়ে দেশের প্রেক্ষাগৃহগুলোতে ‘পাঠা’ মুক্তি পেলে ঈদুল ফিতরে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো মুখ থুবড়ে পড়বে। যার কারণে ‘পাঠান’ মুক্তির তারিখ অন্তত দুই সপ্তাহ পেছানোর দাবি জানিয়েছেন ঈদুল ফিতরে মুক্তিপ্রাপ্ত ছবির প্রযোজক, নির্মাতা,শিল্পী ও কলাকুশলীরা। ঈদুল ফিতরে মুক্তিপ্রাপ্ত ছবিগুলোর লগ্নিকৃত অর্থ তুলে আনার লক্ষ্যে ৫ মে ‘পাঠান’ এর মুক্তির তারিখ পেছানোর জন্য সরকারের সংশ্লিষ্ট মহলের প্রতি আহবান জানিয়েছেন তারা।

রবিবার (৩০ এপ্রিল) রাজধানীর একটি অভিজাত রেস্তোরাঁয় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এই আহবান জানান ঈদের ছবির প্রযোজক, নির্মাতা, শিল্পী ও কলাকুশলীরা।

সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, ‘কিল হিম’ এর প্রযোজ ও পরিচালক মোহাম্মদ ইকবাল হোসেন জয়, নির্মাতা সৈকত নাসির, সোলায়মান হোসেন লেবু, তপু খান,‘লোকাল’ এর নির্মাতা সাইফ চন্দন, চিত্রনায়ক জয় চৌধুরী, আদর আজাদ প্রমুখ।

বক্তারা বলেন, আমরা ‘পাঠান’ মুক্তির বিরোধীতা করছি না। আমরা চাচ্ছি ৫ মে-এর পরিবর্তে আরো দুই সপ্তাহ পিছিয়ে দেওয়া হোক৷ এতে করে ঈদে মুক্তিপ্রাপ্ত ছবিগুলো লগ্নিকৃত অর্থ তুলে নিতে সক্ষম হবে। ফলে ঈদে মুক্তিপ্রাপ্ত ছবির প্রযোজকরা তাদের বিনিয়োগকৃত টাকা ফেরত পাবে। এতে করে খাদের কিনারে থাকা চলচ্চিত্রশিল্পে নতুন করে প্রাণের সঞ্চার ঘটবে। কারণ ঈদে মুক্তিপ্রাপ্ত ছবিগুলো দর্শকরা সাদরে গ্রহণ করেছে। আর এই সময়ে ‘পাঠান’ মুক্তি পেলে ঘুরে দাঁড়ানোর পথে এগিয়ে যাওয়া চলচ্চিত্রশিল্প নতুন করে মুখ থুবড়ে পড়বে। তাই ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর স্বার্থে এবং চলচ্চিত্রের সামগ্রিক স্বার্থে ‘পাঠান’ এর মুক্তি দুই সপ্তাহ পেছানোর দাবি গোটা চলচ্চিত্রশিল্পের মানুষদের।

The short URL of the present article is: https://tvforumbd.com/4s9t


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান