সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন

পর্দা উঠলো ফুটবল মহাযজ্ঞের

ফোরাম প্রতিবেদক / ৬১ জন দেখেছেন
আপডেট : নভেম্বর ২০, ২০২২
পর্দা উঠলো ফুটবল মহাযজ্ঞের
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

সাড়ে চার বছরের অপেক্ষা শেষ। নতুন দেশে পুরনো ফরম্যাটের শেষ আসর নিয়ে বিশ্বকাপ ফুটবল এবার হাজির ভিন্ন সময়ে। রাত দশটায় প্রথম ম্যাচের দেড় ঘণ্টা আগে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান। রাজধানী দোহার আল খোরের আল বাইত স্টেডিয়ামে এবারের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজিত হয়।

এতদিনের অপেক্ষা শেষে নতুন আসরকে বরণ করতে মরুর বুকে রাত সাড়ে ৮টায় শুরু হয় জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। ৪৫ মিনিটের অনুষ্ঠান শেষে রাত ১০টায় ২২তম আসরের প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক কাতার।

পূর্ব পশ্চিম আর উত্তর দক্ষিণ হয়ে প্রথমবার মরুর বুকে বসছে গ্রেটেস্ট শো অন আর্থ। সোনালী শিরোপার জন্য শেষবার একসাথে নামবে ৩২ দেশ। এক যুগের প্রস্তুতি পর্ব শেষে প্রস্তুত কাতার। ঘুষ লেকেঙ্কারি, পশ্চিমাদের রক্তচক্ষু, গণমাধ্যমের সমালোচনা, বৈরি আবহাওয়া, শ্রমিক অধিকার, আর সমকামীদের প্রশ্নের জবাব দিতেই কেটেছে পুরোটা সময়।

তার মাঝেই চলেছে শতভাগ শীতাতপ নিয়ন্ত্রিত স্টেডিয়াম, সেমি অটোমেটেড অফ সাইড টেকনোলজি, সবার জন্য বিনামূল্যে যাতায়াত ব্যবস্থার নির্মাণ। দুহাতে অর্থ ঢেলে ইতিহাসে পাতায় ঠাঁই করে নিয়েছে ব্যয়বহুল বিশ্বকাপ হিসেবে।

দুই দশকের ইউরোপিয়ান রাজত্ব ভাঙ্গতে এবার কোমর বেধে এসেছে দুই লাতিন পরাশক্তি ব্রাজিল-আর্জেন্টিনা। সেলেসাওদের হেক্সা আর মেসির স্বপ্ন পূরণের পথে বাধা হতে তৈরি ফ্রান্স, ইংল্যান্ড, স্পেন। ইতালি মিস করলেও সেলেসাওদের সমান ৫ শিরোপা জয়ের সুযোগ জার্মানির।
শেষটা রাঙিয়ে রাখতে প্রস্তুত রোনালদো-নেইমার-মদ্রিচরাও। কিংবদন্তীদের বিদায়ের মিছিলে তারকা থেকে মহানায়ক হতে তৈরি এমবাপ্পে-হ্যারি কেইন-ডি ব্রুইনারা।

আল বাইত স্টেডিয়ামে হয়েছে ছোট্ট কিন্তু জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। পারফর্ম করেন কোরিয়ান জনপ্রিয় ব্যান্ড বিটিএস-এর জুংকুক। শেষ মূহুর্তে নাম প্রত্যাহার করে নিয়েছেন পপস্টার শাকিরা।

৮ ভেন্যুতে হবে ৬৪ ম্যাচ। আল বাইত, খলিফা, আল থুমামা, আহমেদ বিন আলি হয়ে সর্বোচ্চ ৮০ হাজার আসনের লুসাইলে ১৮ ডিসেম্বর বসবে ফাইনাল।

The short URL of the present article is: https://tvforumbd.com/u5ms


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান