শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন

পয়েন্ট ভাগ করল মেক্সিকো-পোল্যান্ড, টেবিলের শীর্ষে সৌদি

ফোরাম প্রতিবেদক / ১২০ জন দেখেছেন
আপডেট : নভেম্বর ২৩, ২০২২
পয়েন্ট ভাগ করল মেক্সিকো-পোল্যান্ড, টেবিলের শীর্ষে সৌদি
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

ওচোয়া বীরত্বের কারণে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয়েছে মেক্সিকো ও পোল্যান্ডকে। এ নিয়ে বিশ্বকাপে দুটি ম্যাচে গোলশূন্য ড্র হলো। সেই সঙ্গে গ্রুপ সিতে সবার এক ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠে গেলো সৌদি আরব।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বিশ্বকাপের ‘সি’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় মেক্সিকো ও পোল্যান্ড। স্টেডিয়াম ৯৭৪ এ বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হয় ম্যাচটি।

এদিনের প্রথম ম্যাচের আপসেটের জন্ম দেয় সৌদি আরব। চলতি বিশ্বকাপের সবচেয়ে হট ফেভারিট আর্জেন্টিনাকে হারিয়ে দেয় তারা। যার প্রভাব দেখা মিলছিল মেক্সিকো-পোল্যান্ড ম্যাচেও। তবে ম্যাচে পোল্যান্ড জয় পেতে পারত। কিন্তু ওচোয়া বীরত্বে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি পোলিশরা। তার দায় অবশ্য দলের সেরা তারকা রবার্ট লেভানদোভস্কির।

আক্রমণ পাল্টা আক্রমণে প্রথমার্ধ জমিয়ে তুলেছিল মেক্সিকো ও পোল্যান্ড। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা কেউই পায়নি। বিরতি থেকে ফিরে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল পোল্যান্ড। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন লেভা। ম্যাচের ৫৭ মিনিটে পাওয়া সুযোগ হাতছাড়া করেন তিনি।

৫৪তম মিনিটে মেক্সিকোর হেক্টর মোরেনো নিজেদের বক্সে লেভানদোভস্কির শার্ট টেনে ধরেন। তাতেই কাল হয়ে দাঁড়ায় মেক্সিকোর। ভিডিও অ্যসিস্ট্যান্ট রেফারির সহায়তায় (ভার) পেনাল্টি পায় পোল্যান্ড। কিন্তু বিশ্বের তারকা স্ট্রাইকার লেভানদোভস্কি মিস করেন। বাম দিকে ঝাঁপিয়ে পড়ে নিচু শট রুখে দেন মেক্সিকান গোলরক্ষক ওচোয়া।

ম্যাচে অবশ্য দুর্দান্ত গতির ফুটবল দেখিয়েছে মেক্সিকো। বলের দখল ও আক্রমণ ম্যাচের সেরা দল ছিল সেন্ট্রাল আমেরিকার দলটি। রদ্রিগেজরা ৬০ শতাংশ বল পায়ে রেখে খেলেছে। গোল হওয়ার মতো চারটি ভালো শট নিয়েছে। কিন্তু পোল্যান্ডের গোলমুখ খুলতে পারেননি। বেশ কটি আক্রমণও ব্যর্থ হয়েছে দলটির।

‘সি’ গ্রুপের এই ম্যাচ ড্র হওয়ায় শেষ ষোলোয় যাওয়ার সমীকরণ জটিল হলো। আর্জেন্টিনা প্রথম ম্যাচে সৌদির বিপক্ষে হেরেছে। গ্রুপের সবচেয়ে বড় প্রতিপক্ষের বিপক্ষে জয় পাওয়ায় আরব দলটির নকআউটে যাওয়ার সুযোগ তৈরি হলো। ঠিক একইভাবে মেসিদের বিপক্ষে মেক্সিকো এবং পোল্যান্ডের বড় পরীক্ষা অপেক্ষা করছে।

The short URL of the present article is: https://tvforumbd.com/gpd4


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান