মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন

‘পদ্মভূষণ’ পেলেন মিঠুন চক্রবর্তী

বিনোদন ডেস্ক / ৩৭ জন দেখেছেন
আপডেট : এপ্রিল ২৪, ২০২৪
'পদ্মভূষণ' পেলেন মিঠুন চক্রবর্তী
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

ভারতের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্মভূষণ পুরস্কারে ভূষিত হলেন জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তী ও স্বনামধন্য সঙ্গীতশিল্পী ঊষা উত্থুপ। শিল্পকলায় বিশেষ অবদানের জন্য ২০২৪ সালের পুরস্কারে ভূষিত হন তারা।

গত সোমবার (২২ এপ্রিল) দিল্লির রাষ্ট্রপতি ভবনে তাদের হাতে পদ্মভূষণ সম্মাননা তুলে দেন দেশটির রাষ্ট্রপতি দ্রোপদী মুর্মু। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও উপ-রাষ্ট্রপতি জগদীপ ধনকড়সহ বিশিষ্টজনেরা।

গত ২৫ জানুয়ারি ভারত সরকারের তরফ থেকে পদ্মভূষণ পুরস্কারপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয়েছিল। সোমবার বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে পদ্মভূষণ সম্মানে ভূষিত করা হলো সমাজের নানা ক্ষেত্রে অবদান রাখা ব্যক্তিদের।

পদ্মভূষণ পুরস্কার পাওয়ার অনুভূতি জানাতে গিয়ে মিঠুন চক্রবর্তী বলেন, আমি গর্বিত। এ পুরস্কার পেয়ে ভীষণ খুশি। আমি নিজের জন্য কখনো কারও কাছ থেকে কিছু চাইনি। আমি যখন ফোন পেলাম যে আপনাকে পদ্মভূষণ দেওয়া হচ্ছে, আমি এক মিনিটের জন্য নীরব ছিলাম। কারণ আমি এটি একদমই আশা করিনি।

এ অভিনেতা আরও বলেন, আজ না চাইতেই কিছু পাওয়ার অনুভূতি অনুভব করছি। এটি সম্পূর্ণ ভিন্ন অনুভূতি। একটি দারুন অনুভূতি। সবাইকে ধন্যবাদ জানাতে চাই।

জন্মসূত্রে বাঙালি না হলেও সঙ্গীতশিল্পী উষা উত্থুপের মনপ্রাণ জুড়ে রয়েছে বাংলা। বাংলার প্রতি ভালবেসে গাওয়া তার কণ্ঠে ‘কলকাতা কলকাতা ডোন্ট ওয়ারি কলকাতা’ গানটি সব বাঙালির মন ছুঁয়ে গেছে।

এদিন দিল্লির রাষ্ট্রপতি ভবনে পাঁচজন পদ্মবিভূষণ ও ১৭ জন পদ্মভূষণ সম্মাননা পান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান