বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন

পদত্যাগ করলেন লুইস এনরিকে

ফোরাম প্রতিবেদক / ১০১ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ৮, ২০২২
পদত্যাগ করলেন লুইস এনরিকে
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে কোস্টারিকার বিপক্ষে ৭ গোলের ঝলক দেখিয়েও নকআউট পর্ব পেরোতে পারেনি স্পেন। দলের এমন ব্যর্থতার পর দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন কোচ লুইস এনরিকে। স্থানীয় সময় বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছে দেশটির ফুটবল ফেডারেশন।

এবারের বিশ্বকাপ শুরুর আগে বেশকিছু কঠিন সিদ্ধান্ত নিয়েছেন স্পেন কোচ লুইস এনরিকে। ২৬ সদস্যের বিশ্বকাপ দলে রাখেননি অভিজ্ঞ ডিফেন্ডার সার্জিও রামোসকে। তাই মাঠের লড়াইয়ে নামার আগে সমালোচনাটা কম সহ্য করতে হয়নি স্প্যানিশ কোচকে। কিন্তু জবাবটা বিশ্ব আসরের মাঠেই দিলেন সাবেক বার্সেলোনা কোচ। প্রথম ম্যাচেই কোস্টারিকাকে ৭-০ গোলে উড়িয়ে দেয় তার তরুণ দলটা।

তবে উড়ন্ত এ শুরুর পরেই কেমন যেন হারিয়ে গেল দলটি। বিশ্বকাপের প্রথম ম্যাচে দুর্দান্ত জয়ের পর যখন ফেভারিটদের কাতারে রাখা হচ্ছিল তরুণ এ দলটাকে, তখনই দুম করে নিষ্প্রাণ রূপ নিতে শুরু স্প্যানিশদের খেলা। ফলশ্রুতিতে গ্রুপ পর্বের শেষ ম্যাচে জাপানের কাছে হার।

দুর্বল মনোবল নিয়ে নকআউটে এসেও সুবিধা করতে পারেনি স্প্যানিশরা। শেষ ষোলতে মরক্কোর কাছে হেরে বিদায় নিতে হয় ২০১০ সালের বিশ্বচ্যাম্পিয়নদের। ইয়াসিন বুনুর দেয়াল ভেদ করে টাইব্রেকারে একটি বলও জালে জড়াতে পারেনি বিশ্বকাপের আগেই ১০০০ পেনাল্টি অনুশীলন করে আসা লুইস এনরিকের শিষ্যরা।

বিশ্বকাপ শেষে দলের ব্যর্থতার দায় পুরোপুরি নিজের কাঁধে তুলে নেন লুইস এনরিকে। এবার সেই দায় নিয়েই সরে দাঁড়ালেন ৫২ বছর বয়সী এ কোচ।

The short URL of the present article is: https://tvforumbd.com/i3xb


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান