সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন

নেপাল হিউম্যান রাইটস ফিল্ম ফেস্টিভ্যালে বাংলাদেশের দুই ছবি

বিনোদন প্রতিবেদক / ৩২ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ১০, ২০২৩
নেপাল হিউম্যান রাইটস ফিল্ম ফেস্টিভ্যালে বাংলাদেশের দুই ছবি
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

আজ আন্তর্জাতিক মানবাধিকার দিবস (১০ ডিসেম্বর)। চলচ্চিত্রের মাধ্যমে মানবাধিকার সুরক্ষার জন্য কাজ করা হিউম্যান রাইটস ফিল্ম সেন্টার প্রতি বছরের মতো এবারও নেপালের রাজধানী কাঠমান্ডুতে আয়োজন করেছে হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল। গত ৯ ডিসেম্বর থেকে শুরু হওয়া এই উৎসব চলবে আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত। এ বছর এই উৎসবে বাংলাদেশ থেকে মনোনয়ন পেয়েছে দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

উৎসবের আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে স্থান পাওয়া সিনেমা দুটি হলো সুপিন বর্মণের ‘মূল্যহীন মানুষ’ (ডেথ হেজ নো ডেসটিনেশন) ও জগন্ময় পালের ‘গ্রহগ্রস্ত’ (দ্য লাইফ লাইন)।

বাংলাদেশের দুটি ছবিই প্রদর্শিত হবে আগামীকাল ১১ ডিসেম্বর। নেপাল ট্যুরিজম বোর্ড মিলনায়তনে আয়োজিত এই উৎসবে অংশ নিতে এরইমধ্যে কাঠমান্ডুতে পৌঁছেছেন এই দুই নির্মাতা। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা সুপিন বর্মণ।

জানা যায়, এবারের উৎসবে বিশ্বের ২৬টি দেশের মোট ৫১টি চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে। যেখান থেকে বাছাই করা হবে সেরা চলচ্চিত্র।

জগন্ময় পাল পরিচালিত ‘গ্রহগ্রস্ত’ চলচ্চিত্রে অভিনয় করেছেন সাখাওয়াত হোসেন, ইয়াসির আফিয়াত রাফি, পঙ্কজ মজুমদার, নাহিদা আখতার আঁখি, তানজিকুন প্রমুখ। এর আগে চলচ্চিত্রটি ২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, একান্নবর্তী উৎসব ও কর্নাটক যুব আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে নির্বাচিত ও প্রদর্শিত হয়েছে।

অন্যদিকে, সুপিন বর্মণের কাহিনি, সংলাপ ও চিত্রনাট্যে নির্মিত ‘মূল্যহীন মানুষ’ ইতোমধ্যে আসামের নীলাকুরিংগি স্ট্রিমিং প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে।

The short URL of the present article is: https://tvforumbd.com/orll


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান