সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন

নিউ ইয়র্কের কুইন্স আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে লড়বে ‘আদিম’

ফোরাম প্রতিবেদক / ৮৮ জন দেখেছেন
আপডেট : অক্টোবর ২৪, ২০২২
নিউ ইয়র্কের কুইন্স আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে লড়বে ‘আদিম’
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

মস্কোজয়ী ‘আদিম’ এর গন্তব্য এবার নিউ ইয়র্ক! আসন্ন কুইন্স আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দুটি প্রদর্শনীর পাশাপাশি বিভিন্ন দেশের সিনেমার সাথে গুরুত্বপূর্ণ চারটি বিভাগে প্রতিযোগিতা করবে যুবরাজ শামীম পরিচালিত ‘আদিম’।

নিউ ইয়র্কে এই উৎসবটি শুরু হচ্ছে ১ নভেম্বর, চলবে ৬ নভেম্বর পর্যন্ত। এর মধ্যে একটি প্রদর্শনী আছে শহরের কুইন্স থিয়েটারে, এবং অন্যটি মিউজিয়াম অব দ্য মুভিং ইমেজে। সম্প্রতি উৎসব কর্তৃপক্ষ ‘আদিম’ নির্মাতাকে ইমেইল যোগে মোট চার বিভাগে মনোনয়ন প্রাপ্তির খবরটি নিশ্চিত করেন।

বন্ধ হতে চলেছে ‘লালকুঠি’?

এরমধ্যে ‘ন্যারোটিভ ফিচার ফিল্ম’ বিভাগে সেরা সিনেমা, সেরা পরিচালক ও সেরা সিনেমাটোগ্রাফির মনোনয়ন প্রাপ্তির খবর আগেই জানতে পারেন নির্মাতা। সর্বশেষ তাকে জানানো হয়, সেরা অভিনেতা বিভাগেও রয়েছে ‘আদিম’ এর নাম। ল্যাংড়া চরিত্রে অভিনয়ের জন্য এই বিভাগে মনোনয়ন পেয়েছেন বাদশা।

নিউ ইয়র্কের এই উৎসবে আদিম এর দুটি প্রদর্শনীর প্রথমটি আয়োজক, জুরি, চলচ্চিত্র পরিচালক, প্রডিউসার, ডিস্ট্রিবিউটর এবং চলচ্চিত্রের অন্যান্য কলাকুশলীদের জন্য আর দ্বিতীয় প্রদর্শনীটি সাধারণ দর্শকেরা সম্মানীর বিনিময়ে দেখতে পারবেন বলে জানানো হয়েছে।

না.গঞ্জে ‘দামাল’-এর অগ্রিম টিকেট বিক্রি শুরু, দুদিনের টিকেট শেষ

মস্কো জয়ের পর গেল মাসে ইতালির ২৫তম রিলিজিয়ন টুডে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দর্শকের প্রশংসা পেয়েছে ‘আদিম’।

টঙ্গীর একটি বস্তিতে হয়েছে ‘আদিম’ এর শুটিং। ছবির কাহিনীও বস্তিকে কেন্দ্র করেই। ছবির চরিত্ররাও বস্তিতেই বাস করেন। গণঅর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রসায়ন’র ব্যানারে নির্মিত এবং সহ প্রযোজক হিসেবে সিনেমাকার ও লোটাস ফিল্ম যুক্ত আছে বলেও জানান যুবরাজ।

ল্যাংড়া চরিত্রে বাদশা ছাড়াও আদিম এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ। চলচ্চিত্রটির চিত্রগ্রহণে ছিলেন আমির হামযা। কুইন্স আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে তিনিও মনোনীত হয়েছেন।

The short URL of the present article is: https://tvforumbd.com/3qyb


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান