সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন

নায়িকাকে প্রাণনাশের হুমকি

ফোরাম প্রতিবেদক / ১৬২ জন দেখেছেন
আপডেট : জুলাই ১৭, ২০২২
নায়িকাকে প্রাণনাশের হুমকি
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

এ প্রজন্মের চিত্রনায়িকা তানিয়া সুলতানা। তবে চলচ্চিত্রে ‘পুষ্পিতা পপি’ নামেই পরিচিত তিনি। সম্প্রতি এই অভিনেত্রীকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে—এমন অভিযোগ এনে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি। গত ১৩ জুলাই চাঁদপুরের হাজীগঞ্জ থানায় জিডি করা হয়েছে। জিডি নাম্বার-৬৭০।

পুষ্পিতা জিডিতে তার লিখিত বক্তব্যে জানিয়েছেন, তিনি অভিনয় বাদ দিয়ে বেসরকারি একটি প্রতিষ্ঠানে চাকরি করছিলেন। গত ৩০ জুন চাঁদপুর কোর্ট থেকে কাজ শেষ করে বাড়ি ফেরার সময় অজ্ঞাতনামা কিছু লোক গাড়ির গতিরোধ করে বের হয়ে আসতে বলেন তাকে। পরে তাকে প্রাণনাশের হুমকি দিয়ে বলে, আর কখনো বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) যাওয়া-আসা করলে প্রাণে মেরে লাশ গুম করা হবে। তারপর চিৎকার করলে অজ্ঞাত হুমকিদাতারা দ্রুত মোটরসাইকেল নিয়ে পালিয়ে যান।

এই অভিনেত্রী বলেন, “গত ৩০ জুন চাঁদপুর কোর্ট থেকে কাজ শেষে বাড়ি ফিরছিলাম। প্রধান সড়কে যানজট থাকায় গ্রামের রাস্তা হয়ে ফিরছিলাম আমি। এ সময় প্রায় আট-দশটি মোটরসাইকেল আমার গাড়ি গতিরোধ করে। কিছুক্ষণ পর তারা আমাকে গাড়ি থেকে বের হতে বলেন। তারপর আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে বলে, আমি যেন এফডিসিতে আর যাওয়া-আসা না করি।”

তিনি বলেন, “আমি বুঝছিনা কি জন্য আমাকে হুমকি দেয়া হলো। আমার পারিবারিক কারণে, না ইন্ডাস্ট্রিতে কাজজনিত কোনো সমস্যার জন্য এই হুমকি দেয়া হলো। কোনোটাই আমি নিশ্চিত না, তবুও জিডি করে রাখা। পরবর্তীতে যাতে কোনো সমস্যা না হয়।”

পারিবারিক কারণে কেন প্রাণনাশের হুমকি দেয়া হতে পারে—প্রশ্নে ‘পাংকু জামাই’ সিনেমার অভিনেত্রী বলেন, “পরিবারে আমরা দুই বোন ও তিন ভাই। সব ভাই এবং বোন স্বামীসহ দেশের বাইরে থাকেন। বাংলাদেশে আমি আর মা থাকি। আমাদের সম্পত্তিজনিত কারণে কেউ হুমকি দিতে পারে বলে মনে হয়। কারণ আমিই পরিবারের সবকিছু দেখভাল করি।”

এছাড়া ইন্ডাস্ট্রিতে কাজজনিত কারণে হুমকি দেয়ার বিষয়ে পুষ্পিতা বলেন, “আমার বেশ কিছু সিনেমার কাজ অসম্পূর্ণ রয়েছে। প্রায় ৮০ শতাংশ কাজ করেছি, এমন সিনেমাও রয়েছে। যখন ইন্ডাস্ট্রি থেকে সরে আসি তখন অনেকে ঝামেলা করতে চেয়েছিল, কিন্তু কোনো ঝামেলা করেনি। আমি অবশ্য আগেই সেই সব সিনেমার প্রযোজক-পরিচালকদের নির্ধারিত একটি সময় দিয়ে বলেছিলাম, আমি অভিনয় বাদ দেয়ার পর আর আমাকে আর পাবেন না। কাজগুলো দ্রুত শেষ করেন। সেই সময় অনেকে দেশের বাইরে ছিল কিংবা অন্য কোনো কারণে কাজগুলো সম্পন্ন হয়নি। কিন্তু তারাই যে এই হুমকি দেবে—তাও বুঝে উঠছি না। তবে এখন যেহেতু জিডি করেছি, বাকিটা আইনের উপর।”

পুষ্পিতা পপি মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘তারপর তোমাকে ভালোবেসে আমি দিওয়ানা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন। ‘আগে যদি জানতাম তুই হবি পর’, ‘কখনও ভুলে যেও না’, ‘পাংকু জামাই’, ‘ধূসর কুয়াশা’ সিনেমায়ও দেখা গেছে তাকে। সর্বশেষ তাকে ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ’ সিনেমায় দেখেছেন দর্শকরা।

The short URL of the present article is: https://tvforumbd.com/c06g


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান