সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন

দেশে ৩৫ হলে চলছে ৩ সিনেমা

ফোরাম প্রতিবেদক / ৮৫ জন দেখেছেন
আপডেট : অক্টোবর ২২, ২০২২
দেশে ৩৫ হলে চলছে ৩ সিনেমা
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

‘রোহিঙ্গা’, ‘বসন্ত বিকেল’ ও ‘জীবন পাখি’ শিরোনামে নতুন সিনেমা আজ দেশের সিনেমা হলে মুক্তি পেয়েছে। এর মধ্যে ‘জীবন পাখি’ গত সপ্তাহে ছোট পরিবারে মুক্তি পেলেও এই সপ্তাহে বেশ কিছু হল নিয়ে মুক্তির কথা জানিয়েছেন নির্মাতা। আর ‘রোহিঙ্গা’ মুক্তি পেয়েছে ১১ হলে, ‘বসন্ত বিকেল’ ১৯টি সিনেমা হলে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নির্মাতা অহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ‘রোহিঙ্গা’ সিনেমার বিষয়বস্তু- মিয়ানমার থেকে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মানবেতর জীবন।

পরিচালকের নোংরা স্পর্শের পর পালিয়েছিলেন অভিনেত্রী

পরিচালক অহিদুজ্জামান ডায়মন্ড জানান, রোহিঙ্গাদের নিয়ে সিনেমা নির্মাণের পরিকল্পনা করেছিলেন প্রায় ১০ বছর আগে। এরপর দীর্ঘ সময় সিনেমার কাহিনি ও চিত্রনাট্য রচনা শেষে তিনি সিনেমাটির কাজ শুরু করেন ২০১৭ সালে। এ ছবির অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেছেন আরশি। সিনেমায় আরও অভিনয় করেছেন ওমর আয়াজ অনি, সাগর, বৃষ্টি, তানজিদ, শাকিবা, হায়াতুজ্জামান, গোলাম রাব্বানি মিন্টু প্রমুখ।

অহিদুজ্জামান ডায়মন্ড বলেন, ‘কিছু কাজ থাকে যা নিয়ে অনেক কিছু বলতে চাই, কিন্তু বলা যায় না। রোহিঙ্গা তেমনই একটি সিনেমা। আমি আমার অভিনয়ের সেরাটা দেওয়ার যথাসাধ্য চেষ্টা করেছি। বাকিটা নির্ভর করছে দর্শকদের ওপর।’

ভালো মানুষের সব সময় জয়: নার্গিস ফাখরির

আত্মহত্যার বিরুদ্ধে সচেতনতা তৈরি করতে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘জীবন পাখি’। সিনেমাটির গল্প, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন আসাদ সরকার। এতে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, মোহনা মিম, আবু হেনা, সংগীতশিল্পী ফাতেমাতুজ জোহরা, মহিন প্রমুখ।

অন্যদিকে, রফিক শিকদার পরিচালিত ‘বসন্ত বিকেল’ সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন শিপন মিত্র ও নবাগত নায়িকা হুমায়রা সুবহা। আরও অভিনয় করেছেন ওমর সানী, শাহনূর, সুচরিতা, তানভীর তনু, শিবা সানু প্রমুখ।

The short URL of the present article is: https://tvforumbd.com/zxhz


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান