মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:২৪ অপরাহ্ন

দেশে ফিরলো বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ফুটবল দল

ফোরাম প্রতিবেদক / ৮০ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ২০, ২০২২
দেশে ফিরলো বিশ্বকাপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ফুটবল দল
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিশ্বকাপ জয় করে ৩৬ বছরপর দেশে ফিরল আর্জেন্টিনা ফুটবল দল। মঙ্গলবার (২০ ডিসেম্বর) স্থানীয় সময় রাত ২টা ২০ মিনিটে লিওনেল মেসিদের বহনকারী বিমান রাজধানী বুয়েনস এইরেসে পৌঁছায়।

আর্জেন্টিনা দল শিরোপা জয়ের পর সোমবারই কাতার ছাড়ে। সেখান থেকে ইতালি হয়ে তারা এখন দেশে।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানায়, আর্জেন্টিনা সময় সোমবার সকালে ইতালির রাজধানী রোমে পা রাখে চ্যাম্পিনয়রা। এরপর আর্জেন্ট্নিা সময় বিকেলে তারা ইতালি ছাড়ে।

মেসিরা বিশ্বকাপ নিশ্চিত করার পর থেকেই আর্জেন্টিনায় উৎসব চলছে। এখন মেসিদের নিয়ে তাদের উদ্‌যাপনের পালা।

রবিবার (১৮ ডিসেম্বর) ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে ৩৬ বছর পর বিশ্বকাপের শিরোপা ঘরে তুলল আর্জেন্টিনা। লিওনেল মেসি পেলেন তার অধরা বিশ্বকাপ ট্রফি।

এর আগে মেসিদের উদযাপন অবশ্য শুরু হয়ে গিয়েছিল রোববার রাতে লুসাইলের গঞ্জালো মন্তিয়েলের নেওয়া টাইব্রেকার শটের পরেই। ওই শটেই নিশ্চিত হয়ে যায় আর্জেন্টিনার জয়, আর তার পর থেকেই লুসাইল স্টেডিয়াম আকাশি-নীলময়। পরিবার নিয়ে তাৎক্ষণিক উদযাপন, পুরস্কার গ্রহণ, ট্রফি নিয়ে ছবি তোলা পর্ব শেষে ড্রেসিংরুমেও এক দফা নেচেগেয়ে উদযাপন করেছেন আর্জেন্টাইন খেলোয়াড়রা।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে সেই উদযাপনে মেসি, এমিলিয়ানো মার্তিনেজ আর লাওতারো মার্তিনেজকেই বেশি উল্লাস করতে দেখা গেছে। কেউ টেবিলের ওপর উঠে নাচছেন, কেউ মাটিতে গড়াগড়ি খাচ্ছেন, আবার দল বেঁধে কোরাস ধরেছেন অনেকে।

টাইব্রেকারের নায়ক গোলরক্ষক মার্তিনেজ তো সবাইকে নিয়ে নাচতে নাচতেই হঠাৎ থেমে গিয়ে এক মিনিট নীরবতা পালন করেছেন কিলিয়ান এমবাপ্পের জন্য! ফাইনালে হ্যাটট্রিক করেও যে এমবাপ্পে ফ্রান্সকে জেতাতে পারলেন না, তার জন্যই ওই কপট ‘শোক’ মেসিদের।

দোহা অবশ্য ফাইনালের আগেই এক টুকরা বুয়েন্স আয়ার্স হয়ে উঠেছিল। আর্জেন্টিনা বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর যেন আরও বেশি। লুসাইল থেকে ছাদখোলা বাসে করে মেসিরা কাতার বিশ্ববিদ্যালয়ে নিজেদের বেজক্যাম্পে যাওয়ার পথে রাস্তার দুই পাশে দাঁড়িয়ে থাকা আর্জেন্টাইন সমর্থকরা গর্জন করে অভিনন্দন জানিয়েছেন বিশ্বচ্যাম্পিয়নদের। ঢাকঢোল ও আতশবাজিতে চলে আর্জেন্টিনার বিজয় মিছিল।

বেজক্যাম্পে ফিরেও মেসিরা ভোররাত পর্যন্ত উদযাপন করেছেন নিজেদের মতো। টিম ডিনার শেষে আরও এক দফা চলেছে নাচ-গান, আড্ডা।

The short URL of the present article is: https://tvforumbd.com/sil8


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান