সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন

দেশজুড়ে বৈশাখী টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বিনোদন প্রতিবেদক / ৬২ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ২৭, ২০২৩
দেশজুড়ে বৈশাখী টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

দেশজুড়ে উদযাপিত হচ্ছে বৈশাখী টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯তম বছরে পদার্পন উপলক্ষ্যে সারাদেশে বৈশাখী পরিবারের উদ্যোগে কেক কাটা, আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভাসহ বিভিন্ন আয়োজন করা হয়।

‘সব ভয় জয় করে ১৯বছরে বৈশাখী টেলিভিশন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশজুড়ে উদযাপিত হচ্ছে বৈশাখী টেলিভিশনের বর্ষপূর্তি। দর্শকপ্রিয় এই টেলিভিশনের ১৯ বছরে পদার্পণের উৎসবে রয়েছে নানা আয়োজন। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বস্তুনিষ্ঠ আয়োজন উপস্থাপনের জন্য দেশজুড়ে বৈশাখী টেলিভিশনকে শুভেচ্ছা জানিয়েছেন শুভানুধ্যায়ীরা।

টাঙ্গাইলে র‌্যালি ও আলোচনা সভার মধ্যে দিয়ে বৈশাখী টেলিভিশনের ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। সকালে প্রেসক্লাবের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাফিসা আক্তার। বৈশাখী টেলিভিশনের সংবাদদাতা ও টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা, যুগ্ম-সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রমুখ। এসময় রাজনীতিবিদ, সাংস্কৃতিক কর্মী, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

গোপালগঞ্জে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে বৈশাখী টেলিভিশনের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা, কেক কাটা ও পিঠা উৎসবের আয়োজন করা হয়। বৈশাখী টেলিভিশনের জেলা সংবাদদাতা শেখ মোস্তফা জামানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ জোবায়ের আহম্মেদ। এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান মুন্সি মো: আতিয়ার রহমান, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: মো: জাকির হোসেন, সরকারি বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মো: ওহিদ আলম লস্কর, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) খাইরুল আলম, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও বীর মুক্তিযোদ্ধা শেখ মোহাম্মদ রুহুল আমীনসহ সাংস্কৃতিক কর্মী, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

বৈশাখী টেলিভিশনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নারায়নগঞ্জে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়।বৈশাখী টেলিভিশনের নারায়নগঞ্জ প্রতিনিধি রফিকুল ইসলাম রফিকের সঞ্চালনায় আলোচনা শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দ্রন শীল, বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) এর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ এস বি ক্যাবল অপারেটরের স্বত্বাধিকারী আদুল করিম বাবু, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আরিফ আলম দীপু, নারায়ণগঞ্জ কলেজের উপাধ্যক্ষ রুমন রেজা, নারায়নগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন, নারায়নগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবু সাউদ মাসুদ। এছাড়া, সকালে নগরীর চাষাঢ়ায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে বৈশাখী টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বুধবার সকালে কুমিল্লা প্রেসক্লাব প্রাঙ্গণে বর্ণাঢ শোভাযাত্রা ও প্রেসক্লাব মিলনায়তনে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন বৈশাখী টেলিভিশনের কুমিল্লা সংবাদদাতা আনোয়ার হোসাইন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি মো. লুৎফর রহমান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইয়িদ মাহমুদ পারভেজ,কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল হাসনাত বাবুল।

সব ভয় জয় করে, ১৯ বছরে বৈশাখী টেলিভিশন এই প্রতিপাদ্য নিয়ে গাইবান্ধায় বণার্ঢ্য আয়োজনে বৈশাখী টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। সকালে শহরের রেল স্টেশন এলাকায় সুবিধাবঞ্চিত ও পথশিশুদের নিয়ে গড়ে ওঠা জুম বাংলাদেশ স্কুলের শতাধিক শিশুদের নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইবনে মিজান। এ সময় আলোচনা সভায় অংশ নেন স্থানীয় গণমাধ্যম কর্মীরা। পরে সুবিধাবঞ্চিত ও পথশিশুদের মাঝে খাবার বিতরন করা হয়।

জয়পুরহাটে কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে বৈশাখী টেলিভিশনের জন্মদিন পালিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় বৈশাখী টেলিভিশনের জন্মদিন উপলক্ষ্যে জয়পুরহাট প্রেসক্লাব মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। বৈশাখী টেলিভিশনের জেলা সংবাদদাতা এরশাদুল বারী তুষার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- স্থানীয় সরকারের উপ-পরিচালক সরকার রায়হান, কোমরগ্রাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল হক মাছুম, প্রেসক্লাবের সাধারন সম্পাদক রকন কুমার খাঁ, সাবেক সাধারন সম্পাদক খ ম আব্দুর রহমান রনি, সহ সভাপতি সাহাদুল ইসলাম সাজু, সহ সাধারন সম্পাদক মাসুদ রানা, প্রকশনা সম্পাদক আবু মুসা প্রমুখ।

নানা কর্মসূচির মধ্য দিয়ে নড়াইলে বৈশাখী টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। আজ বুধবার সকাল ১১টায় নড়াইল প্রেসক্লাবে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) জুবায়ের হোসেন চৌধুরী। এর আগে নড়াইল প্রেসক্লাব থেকে একটি শোভাযাত্রা বের করা হয। পরে রুপগঞ্জ বাজার এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নড়াইল প্রেসক্লাবে এসে শেষ হয়। নড়াইল প্রেসক্লাবের সাংবাদিক ও স্থানীয় সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

নীলফামারীতে উদযাপিত হলো বৈশাখী টেলিভিশনের ১৯ বছরে পদার্পণ অনুষ্ঠান। বুধবার রাত ১২টা ১ এক মিনিটে নীলফামারী প্রেসক্লাবের হল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রেসক্লাবের সভাপতি তাহমিন হক ববির সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য ও বৈশাখী টিভির সাবেক রিপোর্টার ইসরাত জাহান পল্লবী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসান রাব্বি প্রধান, সহ-সভাপতি ও কালের কণ্ঠ প্রতিনিধি ভুন রায় রিখিলসহ আরও অনেকে।

রাজশাহীতে বৈশাখী টেলিভিশনের ১৯ বছরে পদার্পন উপলক্ষ্যে র‌্যালী ও কেক কাটা হয়। সকালে মহানগরীর আলুপট্টির মোড় থেকে শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে সাগরপাড়া মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে গিয়ে শেষ হয়। এসময় সমাজিক, সাংস্কৃতিক, গনমাধ্যমের কর্মীরা কেক কেটে শুভেচ্ছা জানান।

নানা আয়োজনে বরগুনায় বৈশাখী টেলিভিশনের বর্ষপূর্তি উদযাপিত হয়েছে। বুধবার সকাল ১১টায় বরগুনা রির্পোটার্স গিল্ড মিলনায়তনে কেক কাটেন করেন বরগুনা সরকারি কলেজের সাবেক অধ্যাপক রফিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন বরগুনা রির্পোটাস গিল্ডের সাধারণ সম্পাদক হারুন অর-রশিদ, প্রথম আলোর বরগুনা প্রতিনিধি মোহাম্মদ রফিক, যায়যায়দিনের বরগুনা প্রতিনিধি মশিউর রহমানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

শোভাযাত্রা, আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে বৈশাখী টিভির ১৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত হয়েছে। বুধবার (২৭ ডিসেম্বর) সকালে জেলা টাউন ক্লাবের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। যা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে টাউন ক্লাব মিলনায়তনে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োাজন করা হয়। এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন। এসময় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

নানা কর্মসূচির মধ্য দিয়ে ঝিনাইদহে বৈশাখী টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বুধবার সকালে প্রেসক্লাবে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ-৪ আসনের এম পি আনোয়ারুল আজিম আনার। সকালে প্রধান অতিথি এমপি আনারসহ অতিথিবৃন্দের নিয়ে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে। পরে প্রেসক্লাবে আলোচনা সভা ও বর্ষপূর্তির কেক কাটা হয়।

দিনাজপুরের হিলিতে বৈশাখী টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বুধবার (২৭ ডিসেম্বর) সকাল ১১ টায় হাকিমপুর প্রেসক্লাবে আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়। বৈশাখী টিভির হিলি সংবাদদাতা গোলাম মোস্তাাফিজার রহমান মিলন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন,উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত,পানামা পোর্ট জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাপ মল্লিক,হাকিমপুর প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদসহ হিলির কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

নওগাঁয় বর্ণাঢ্য আয়োজনে বৈশাখী টেলিভিশনের বর্ষপূর্তি উদযাপন হয়েছে। এ উপলক্ষে বেলা ১১টায় শহরের প্যারীমোহন সাধারণ গ্রন্থাগার চত্বরে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। পরে গ্রন্থাগার হলরুমে আয়োজিত আলোচনা সভায় বৈশাখী টেলিভিশনের সাফল্য কামনা করে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার রাশিদুল হক। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বী বকু। স্বাগত বক্তব্য রাখেন বৈশাখী টেলিভিশনের নওগাঁ সংবাদদাতা এবাদুল হক।

 

The short URL of the present article is: https://tvforumbd.com/zfyf


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান