মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন

দুই বাংলার শিল্পীদের নিয়ে ঢাকায় নজরুল উৎসব

ফোরাম প্রতিবেদক / ১৩২ জন দেখেছেন
আপডেট : ফেব্রুয়ারি ২, ২০২৩
দুই বাংলার শিল্পীদের নিয়ে ঢাকায় নজরুল উৎসব
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বাংলাদেশ নজরুল সংগীত সংস্থা, গুলশান সোসাইটি এবং আইজিসিসির সম্মিলিত উদ্যোগে ঢাকায় দুই দিনব্যাপী নজরুল সংগীত উৎসবের আয়োজন করা হচ্ছে। আগামীকাল শুক্রবার গুলশান সোসাইটি লেইক পার্কে এই আয়োজনের উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

বাংলাদেশ ও ভারতের অর্ধশতাধিক শিল্পীএতে সংগীত পরিবেশন করবেন।পাশাপাশি নাচ, আবৃত্তি ও আলোচনাও থাকবে। আয়োজনের উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। উদ্বোধনী আয়োজনে বক্তব্য রাখবেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা; এইচএসবিসি ব্যাংক, বাংলাদেশের সিইও মাহবুব উর রহমান; গুলশান সোসাইটির সভাপতি এ টি এম শামসুল হুদা; কবির নাতনি খিলখিল কাজী; বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা এবং উৎসবের আহ্বায়ক ও নজরুলসংগীতশিল্পী খায়রুল আনাম শাকিল।

শনিবার সমাপনী আয়োজনে নজরুলসংগীত কোষের নবপর্যায় উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী দীপু মনি। নবপর্যায়ে ১২৫ জন শিল্পীর কণ্ঠে আদি সুরে রেকর্ড করা নজরুলসংগীত ইউটিউবে সবার জন্য উন্মুক্ত করা হবে। সমাপনী আয়োজনে বক্তব্য রাখবেন বাংলাদেশ নজরুলসংগীত সংস্থার সভাপতি ইয়াকুব আলী খান ও গুলশান সোসাইটির মহাসচিব সারওয়াত সিরাজ। আলোচনায় অংশ নেবেন লেখক ও গবেষক মফিদুল হক এবং জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সৌমিত্র শেখর দে।

উৎসব উপভোগ করতে গুলশানের গ্রেগোরিয়ান ক্লাব ও ধানমন্ডির দৃক আইসিটি অফিস থেকে বিনা মূল্যে আমন্ত্রণপত্র সংগ্রহ করতে হবে।

The short URL of the present article is: https://tvforumbd.com/572u


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান