বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

দক্ষিণ কোরিয়া কোচের পদত্যাগ

ফোরাম প্রতিবেদক / ৬৫ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ৬, ২০২২
দক্ষিণ কোরিয়া কোচের পদত্যাগ
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

কাতার বিশ্বকাপের শেষ ষোলোর লড়াইয়ে ব্রাজিলের সামনে দাঁড়াতেই পারেনি পাওলো বেন্তোর দক্ষিণ কোরিয়া। খেলা শুরুর ৩৬ মিনিটের মধ্যেই নেইমার-রিচার্লিসনরা চারবার কোরিয়ার জালভেদ করে। এমনভাবে বিধ্বস্ত হওয়ার পর এশিয়ার দেশটির কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বেন্তো।

যদিও তার বিদায়কে ব্রাজিলের কাছে হারের সঙ্গে মেলানোটা ঠিক হবে না। কারণ বেন্তো কোরিয়ার প্রধান কোচের দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন গত সেপ্টেম্বরেই। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন এই কোচ।

বেন্তো এশিয়ান দেশটির দায়িত্ব নেন ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের পর। গত দুই বিশ্বকাপে এশিয়ার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে খেলতে না পারলেও তার অধীনেই কাতার বিশ্বকাপের নকআউট রাউন্ডে খেলার সুযোগ পায় এশিয়ার এই দল।

সংবাদ মাধ্যমকে পাওলো বেন্তো বলেন, আমি শুধু খেলোয়াড় এবং প্রেসিডেন্টকে বিষয়টি জানিয়েছি। সেপ্টেম্বরেই সিদ্ধান্তটি নিয়েছিলাম। তারা যা করেছে, এর জন্য ধন্যবাদ জানাই। চার বছরেরও বেশি সময় ধরে তাদের কোচ হিসেবে থাকতে পেরে আমি সন্তুষ্ট এবং গর্বিত। এখন আমি বিশ্রামে যাচ্ছি, এরপর দেখব কি হয়।

ব্রাজিলের সঙ্গে বড় ব্যবধানে হারলেও দলের পারফরম্যান্স নিয়ে গর্বিত বেন্তো। তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি এবারের বিশ্বকাপে এবং গত চার বছরে আমরা যেমন খেলেছি, তা নিয়ে গর্বিত হতে পারি। গ্রুপপর্বে তো আমরা খুবই ভালো খেলেছি।’

বিশ্বকাপের আগে ৫৩ বছর বয়সী এই পর্তুগীজ কোচের অধীনে ৫৩ ম্যাচের ৩৩টি থেকে জয় পায় কোরিয়া। হেরেছে মাত্র ৭টিতে।

The short URL of the present article is: https://tvforumbd.com/6nfx


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান