সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন

ঢাকায় আসছেন শর্মিলা ঠাকুর

বিনোদন প্রতিবেদক / ৪৬ জন দেখেছেন
আপডেট : নভেম্বর ২৭, ২০২৩
ঢাকায় আসছেন শর্মিলা ঠাকুর
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

ফের ঢাকায় আসছেন ভারতের কিংবদন্তি অভিনেত্রী শর্মিলা ঠাকুর। আসন্ন ‘২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ যোগ দিতেই তার এই সফর। আগামী ২০ জানুয়ারি থেকে উৎসব শুরু হয়ে চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত। চলচ্চিত্র নিয়ে দেশের বৃহত্তম এই আয়োজনে শর্মিলা ঠাকুরের অংশ নেওয়ার খবরটি নিশ্চিত করেছে উৎসব কর্তৃপক্ষ।

শর্মিলা ঠাকুর এর আগে বেশ কয়েকবার ঢাকায় এসেছেন। মঞ্চে পারফর্ম ছাড়াও র‌্যাম্পে উঠেছেন তিনি।

এদিকে জানা যায়, আয়োজনে এশিয়ান কম্পিটিশন বিভাগে জুরি তথা বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন শর্মিলা ঠাকুর। তাঁর সঙ্গে বিচারক হিসেবে আরও থাকছেন রাশিয়ান প্রযোজক আনা সালাসিনা, চায়নিজ চলচ্চিত্র বিশেষজ্ঞ ও প্রযোজক শি চুয়ান, বাংলাদেশি নির্মাতা সামিয়া জামান এবং থাইল্যান্ডের নির্মাতা-প্রযোজক টম ওয়ালার। এশিয়ার বিভিন্ন দেশ থেকে অংশ নেওয়া সিনেমাগুলো দেখে সেরাটা নির্বাচন করবেন তারা।

আয়োজক সংস্থা রেইনবো ফিল্ম সোসাইটি জানিয়েছে, এবার ২৫০টি সিনেমা দেখানো হবে। অংশ নেবে প্রায় ৭৫টি দেশ। উৎসবে প্রতিযোগিতা করবে ‘এশিয়ান সিনেমা সেকশন’, ‘রেট্রোসপেকটিভ,’ ‘ট্রিবিউট’, ‘ওয়াইড অ্যাঙ্গেল,’ ‘বাংলাদেশ প্যানারোমা সেকশন,’ ‘সিনেমা অব দ্য ওয়ার্ল্ড সেকশন,’ ‘চিলড্রেন ফিল্মস সেকশন,’ ‘ওমেন ফিল্মমেকার্স সেকশন,’ ‘শর্ট অ্যান্ড ইন্ডিপেন্ডেন্ট ফিল্মস সেকশন’ এবং ‘স্পিরিচুয়াল ফিল্মস সেকশন।’ ছবিগুলোর প্রদর্শনী হবে শিল্পকলা একাডেমি, জাতীয় জাদুঘর মিলনায়তন ও আলিয়ঁন্স ফ্রঁসেজে।

এবার ঢাকা উৎসবে আরও হাজির হচ্ছেন ‘চিলড্রেন অব হ্যাভেন’খ্যাত ইরানের নন্দিত নির্মাতা মাজিদ মাজিদি। এছাড়াও আসছেন পশ্চিমবঙ্গের কিংবদন্তি সংগীতশিল্পী ও চলচ্চিত্রকার অঞ্জন দত্ত।

The short URL of the present article is: https://tvforumbd.com/ujpx


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান