সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন

ঢাকায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু

ফোরাম প্রতিবেদক / ১১১ জন দেখেছেন
আপডেট : জানুয়ারি ১৫, ২০২৩
ঢাকায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

পর্দা উঠলো ২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। শনিবার বিকেল ৪টায় জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এই উৎসবের ২১তম আসরের উদ্বোধন করেন। এসময় বিভিন্ন দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

‘জেকে ১৯৭১’ সিনেমাটি দিয়ে শুরু হয়েছে এবারের আয়োজন। চলচ্চিত্র বিভাগে ৭১টি দেশের ২৫২টি সিনেমা প্রদর্শিত হবে। মিলনায়তন হল সবার জন্য উন্মুক্ত। সিট থাকা সাপেক্ষে যে কেউ উপভোগ করতে পারবেন এই উৎসবে প্রদর্শিত সিনেমাগুলো।

‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’–এ স্লোগান নিয়ে শুরু হওয়া এই উৎসব চলবে ২২শে জানুয়ারি পর্যন্ত। ৯ দিনের উৎসবে এশিয়ান প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ, বাংলাদেশ প্যানারোমা, ওয়াইড অ্যাঙ্গেল, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, শিশুতোষ চলচ্চিত্র, স্পিরিচুয়াল, উইমেন্স ফিল্মমেকার, স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন চলচ্চিত্র বিভাগে ৭১টি দেশের ২৫২টি সিনেমা প্রদর্শিত হবে। প্রতিদিন ৫টি ভেন্যুতে দেখানো হবে ১২৯টি পূর্ণদৈর্ঘ্য ও ১২৩টি স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন চলচ্চিত্র। এর মধ্যে ৮১টি বাংলাদেশের চলচ্চিত্র।

ভেন্যুগুলো হলো- জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তন ও কবি সুফিয়া কামাল মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ও নৃত্যশালা মিলনায়তন, অঁলিয়স ফ্রঁসেজ মিলনায়তনে প্রতিদিন সকাল ১০টা ৩০ মিনিট থেকে এসব সিনেমা প্রদর্শিত হবে। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আয়োজন করেছে ‘রেইনবো চলচ্চিত্র সংসদ’।

The short URL of the present article is: https://tvforumbd.com/j8ry


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান