বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন

জোড়া গোল করে নতুন যে রেকর্ড গড়লেন জিরুদ

ফোরাম প্রতিবেদক / ৭১ জন দেখেছেন
আপডেট : নভেম্বর ২৩, ২০২২
জোড়া গোল করে নতুন যে রেকর্ড গড়লেন জিরুদ
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

গেলবার ফ্রান্স বিশ্বকাপ জিতলেও আলো ছড়াতে পারেননি দলটির ফরোয়ার্ড অলিভার জিরুদ। তবে এবার কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আলো ছড়ালেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের পেছনে জোড়া গোল করে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন জিরুদ। আর এই জোড়া গোল করার মধ্য দিয়ে জায়গা করে নিলেন ফরাসি ফুটবল ইতিহাসেও।

মঙ্গলবার (২২ নভেম্বর) রাতে আল ওয়াকরার আল জানোব স্টেডিয়ামে অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে হারায় ফ্রান্স। ম্যাচটির প্রথমার্ধের ৩২তম মিনিটে আদ্রিওঁ রাবিওর কাটব্যাক থেকে বল নিয়ে প্লেসিং শটে জাল খুঁজে নেন জিরুদ। এরপর দ্বিতীয়ার্ধেও আরেকটি গোলের দেখা পান তিনি। ম্যাচের ৭১তম মিনিটে বাঁ দিক দিয়ে কিলিয়ান এমবাপ্পের ক্রস থেকে হেডে বল জালে জড়ান এসি মিলানের এই ফরোয়ার্ড।

অস্ট্রেলিয়ার বিপক্ষে জোড়া গোল করে সাবেক ফরাসি তারকা থিয়েরি অঁরির রেকর্ড ছুঁলেন অলিভার জিরুদ। ৫১ গোল নিয়ে এখন এই দু’জন যৌথ ভাবে ফ্রান্সের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা।

১৯৯৭ থেকে ২০১০ পর্যন্ত ১২৩ ম্যাচে ৫১ গোল করে সর্বোচ্চ গোলদাতা ছিলেন ফ্রান্সের অঁরি। অঁরির চেয়ে আরও কম ম্যাচ খেলে এবার সেই রেকর্ডে ভাগ বসান জিরুদ। ১১৫ ম্যাচে জিরুদের গোল ৫১টি। আর একটি গোল করতে পারলেই অঁরিকে ছাড়িয়ে তিনি হবেন ফরাসিদের সর্বোচ্চ গোলদাতা।

The short URL of the present article is: https://tvforumbd.com/gp3s


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান