সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

জানেন কি কত টাকার সম্পত্তির মালিক অমিতাভ-জয়া

ফোরাম প্রতিবেদক / ১১২ জন দেখেছেন
আপডেট : আগস্ট ২৯, ২০২২
জানেন কি কত টাকার সম্পত্তির মালিক অমিতাভ-জয়া
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বলিউডের সবথেকে আইকনিক জুটি কারা? অধিকাংশই নাম করবেন অমিতাভ বচ্চন এবং জয়া বচ্চনের। দুজনের প্রেম, সম্পর্কে বিতর্ক, বিয়ে থেকে শুরু করে উচ্চতার তারতম‍্য পর্যন্ত আইকনিক হয়ে রয়েছে এখনো পর্যন্ত। একসঙ্গে ছবিতে কাজ করতে গিয়ে পরিচয়, তারপর প্রেম। ১৯৭৩ সালে বাংলার জামাই হন অমিতাভ।

জুটির একসঙ্গে প্রথম ছবি ‘বংশি অউর বিরজু’। শেষবার ‘কি অ্যান্ড কা’ ছবিতে একসঙ্গে অভিনয় করেছিলেন দুজনে। এছাড়াও সিলসিলা, শোলে, কভি খুশি কভি ঘম’ এর মতো ছবিতে দেখা গিয়েছে জুটিকে। অমিতাভ এখনো বড়পর্দায় সক্রিয় থাকলেও জয়া বচ্চনকে অনেকদিন কোনো ছবিতে দেখা যায়নি। আগামীতে করন জোহরের ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ ছবিতে দেখা যাবে তাঁকে।

সবথেকে ধনী বলিউড তারকাদের তালিকায় প্রথম দিকেই নাম থাকবে অমিতাভ জয়ার। এই ইন্ডাস্ট্রির অন‍্যতম প্রবীণ অভিনেতা তাঁরা। বহু ব্লকবাস্টার ছবি উপহার দিয়েছেন বিগ বি। সম্পত্তির পরিমাণ বেড়েছে দিনের পর দিন। একাধিক বাংলো, গাড়ির পাশাপাশি অস্থাবর সম্পত্তিও বড় কম নয় দুজনের।

২০১৮ সালে নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামাতে সম্পত্তির পরিমাণ জানিয়েছিলেন জয়া। স্বামী এবং তাঁর মিলিয়ে প্রায় ১০০০ কোটি টাকার সম্পত্তির কথা জানিয়েছিলেন তিনি। তার মধ‍্যে স্থাবর ৫৪০ কোটি টাকা এবং ৪৬০ কোটি টাকার অস্থাবর সম্পত্তির কথা উল্লেখ করা হয়েছিল।

মুম্বইয়ের অভিজাত এলাকায় বিলাসবহুল বাংলো ‘জলসা’ রয়েছে অমিতাভ জয়ার। এখানেই থাকেন তাঁরা। এছাড়াও মুম্বইতে আরো বেশ কয়েকটি বাংলো রয়েছে তাঁদের। সেসব বাংলোগুলির দাম ৩০ কোটি টাকারও বেশি। দিল্লিতে কয়েক মাস আগে পর্যন্তও একটি বাড়ি ছিল বিগ বির, যেটা প্রায় ২৩ কোটি টাকায় বিক্রি করে দিয়েছেন তিনি।

মহারাষ্ট্রের বাইরে গুজরাট, ভোপালেও জমি রয়েছে অমিতাভের‌ উত্তরপ্রদেশে প্রায় ৬ কোটি টাকা মূল‍্যের একটি জমি রয়েছে অভিনেতার। লখনউতে ১.২২ একরের একটি জমি রয়েছে জয়ার নামে, যার মূল‍্য আনুমানিঅ ২ কোটি টাকা। শুধু এ দেশে নয়, বাইরের দেশেও ছড়িয়ে রয়েছে জুটির স্থাবর সম্পত্তি। ফ্রান্সেও একটি বাংলো কিনে রেখেছেন সিনিয়র বচ্চন, যার মূল‍্য কোটির উপরে।

নিজের কিছু কিছু বাংলো, ফ্ল‍্যাট ভাড়াও দেন অমিতাভ। মুম্বইতে তাঁর একটি ফ্ল‍্যাট ভাড়া নিয়েছেন অভিনেত্রী কৃতি সানন। প্রত‍্যেক মাসে বাড়িভাড়া বাবদ ১০ লক্ষ টাকা দিতে হয় তাঁকে। এখান থেকেও রোজগারের একটা বড় অংশ উঠে আসে অমিতাভের। পাশাপাশি অভিনয় এবং সঞ্চালনার অর্থ তো রয়েছেই।

কউন বনেগা ক্রোড়পতিতে প্রতিযোগীরা কোটি টাকা জিতুক বা না জিতুক, প্রত‍্যেক পর্বের জন‍্য ৪ কোটি টাকা করে পারিশ্রমিক পান বিগ বি। পাশাপাশি আগামী ছবি ‘ব্রহ্মাস্ত্র’র জন‍্য প্রায় ১০ কোটি টাকা তিনি পারিশ্রমিক নিয়েছেন বলে জানা গেছে। অমিতাভের মাসিক আয় আনুমানিক ৩০ কোটি টাকা এবং জয়া আয় করেন ৩৫ লক্ষ টাকা।

একাধিক বিদেশি ব্র‍্যান্ডের বিলাসবহুল গাড়ি মিলিয়ে প্রায় কয়েক কোটি টাকা মূল‍্যের গাড়ি রয়েছে অমিতাভ জয়ার। এছাড়াও আরো কিছু অত‍্যন্ত মূল‍্যবান জিনিস রয়েছে জুটির সংগ্রহে। জয়ার গয়নার আনুমানিক মূল‍্য ৬২ কোটি টাকা। কোটি টাকার দামের ঘড়িও রয়েছে তাঁদের সংগ্রহে। এমনকি একটি পেন রয়েছে বিগ বির যার দাম নয় লক্ষ টাকা। অমিতাভ জয়ার বর্তমানে সম্পত্তির পরিমাণ প্রায় ৩ হাজার কোটি টাকা।

The short URL of the present article is: https://tvforumbd.com/5iup


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান