মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন

জনসমুদ্র থেকে হেলিকপ্টারে সরিয়ে নেওয়া হলো মেসিদের

ফোরাম প্রতিবেদক / ৭৮ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ২১, ২০২২
জনসমুদ্র থেকে হেলিকপ্টারে সরিয়ে নেওয়া হলো মেসিদের
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

চ্যাম্পিয়ন দলকে স্বাগত জানাতে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের রাজপথে ৪০ লাখের বেশি মানুষের সমাগম ঘটে। স্থানীয় সময় মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে আর্জেন্টিনার ঐতিহাসিক স্মৃতিস্তম্ভ ওবেলিস্কে ছাদখোলা বাসে ভক্তদের সঙ্গে বিজয় উদযাপনের কথা ছিলো চ্যাম্পিয়নদের। কিন্তু নিরাপত্তা ও জনসমুদ্রের কারণে বাধ্য হয়ে সিদ্ধান্ত বদলাতে হয়েছে কর্তৃপক্ষকে। ছাদখোলা বাস ছেড়ে হেলিকপ্টারে চক্কর দেন মেসিরা।

সোমবার দিবাগত রাত ২টা ৪০ মিনিটে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলকে বহনকারী বিমান ইজাজা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। বিমানবন্দর থেকে খেলোয়াড়রা চলে যান আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) হেড কোয়ার্টারে। সেখানেই কয়েক ঘণ্টা বিশ্রাম নেন তারা।

চ্যাম্পিয়নদের বরণ করে নিতে মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করা হয় দেশটিতে। বুয়েন্স আয়ার্সের ঐতিহাসিক ওবেলিস্কে এবং আশপাশে জড়ো হয় লাখ লাখ মানুষ। প্রেসিডেন্টের মুখপাত্র গ্যাব্রিয়েলা সেরুতে জানান, ‘এমন ভিড়ে বাসে খেলোয়াড়দের সেখানে যাওয়া অসম্ভব। বিশ্ব চ্যাম্পিয়নরা হেলিকপ্টারে করে প্যারেড রুটের ওপর দিয়ে গেছেন’। সিদ্ধান্ত বদলানোয় ক্ষমা চেয়েছে আর্জেন্টিনার প্রেসিডেন্ট কার্যালয়।

পরিকল্পিত বাস সফর বাতিলের জন্য পুলিশকে দায়ী করেছেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লাউদিও তাপিয়া। টুইটারে তিনি বলেন, ‘তারা (পুলিশ) আমাদের ওবেলিস্কে গিয়ে লাখো মানুষের সঙ্গে আনন্দ উৎসবে যোগ দিতে দেয়নি। যেই নিরাপত্তা সংস্থাগুলো আমাদেরকে এস্কর্ট করেছে, তারাই আমাদের যেতে দিচ্ছে না। সব চ্যাম্পিয়ন খেলোয়াড়ের নামে হাজারো ক্ষমা চাচ্ছি। এটা লজ্জাজনক।

স্থানীয় সময় বিকাল ৩টা ৩০ মিনিটে পুলিশের দল এবং ছাদখোলা বাসটি শামুকের গতিতে জনসমুদ্রের দিকে যেতে থাকে। একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, সমর্থকরা ফ্লাইওভার এবং ব্রিজ থেকে খেলোয়াড়দের বাসে ঝাঁপ দেওয়ার চেষ্টা করে আহত হন। একপর্যায়ে প্যারেড বাতিল করা হয়। দুর্ঘটনায় ১৮ জন আহত হন। সূত্র: বুয়েন্স আয়ার্স টাইমস, বিবিসি

The short URL of the present article is: https://tvforumbd.com/jxjn


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান