বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন

জনপ্রিয় অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই

ফোরাম প্রতিবেদক / ১৭৬ জন দেখেছেন
আপডেট : জুলাই ৮, ২০২২
জনপ্রিয় অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই
Sarmaly-Ahmed
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

ঝলমলে অভিনয় জীবনের ইতি টেনে পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে ঢাকাই সিনেমা ও ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী শর্মিলী আহমেদ। শুক্রবার (৮ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন। দেশের সিনেমা ও নাট্যাঙ্গনে বরেণ্য এই অভিনেত্রীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে।

শর্মিলী আহমেদের বোন অভিনয়শিল্পী ওয়াহিদা মল্লিক জলি গণমাধ্যমে জানান, বনানীতে স্বামীর কবরে শর্মিলী আহমেদকে সমাহিত করা হবে।

জনপ্রিয় অভিনেত্রী এ পর্যন্ত প্রায় চারশ নাটক ও দেড়শ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। অভিনয় জীবনে মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের বৈচিত্র্যপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি।

১৯৪৭ সালে জন্ম নেয়া এই অভিনেত্রী বয়সকে তুড়ি মেরে প্রায় পাঁচ দশক ধরে বিরতিহীন অভিনয় করে গেছেন। যার শুরুটা ছিল মাত্র চার বছর বয়স থেকে। এ পর্যন্ত প্রায় চারশ নাটক ও দেড়শ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। অভিনয় জীবনে মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের বৈচিত্র্যপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি।

শর্মিলী আহমেদের প্রকৃত নাম মাজেদা মল্লিক। ১৯৪৭ সালের ৮ মে রাজশাহীতে তার জন্ম। রাজশাহী বেতারের শিল্পী ছিলেন তিনি। তার প্রথম ছবি উর্দু ভাষায় নির্মিত ‘ঠিকানা’ মুক্তি পায়নি। ষাটের দশকে নায়িকা হিসেবে তিনি নাম কামিয়েছেন সুভাষ দত্তের ‘আলিঙ্গন’, ‘আয়না ও অবশিষ্ট’ ও ‘আবির্ভাব’ ছবিতে। কিছু উর্দু ছবিতেও অভিনয় করেছেন তিনি।

স্বামী পরিচালক রূপকারের (রকিবউদ্দিন আহমেদ) ‘পলাতক’ ছবিতেও অভিনয় করেছেন শর্মিলী আহমেদ। স্বাধীনতার পরে ‘রূপালী সৈকতে’, ‘আগুন’ ও ‘দহন’, ইত্যাদি ছবিতে অভিনয় করেন। ‘আগুন’ ছবিতে প্রথম তিনি বয়সী মায়ের চরিত্রে অভিনয় করেন। এ ছাড়া কয়েকশ টিভি নাটকে অভিনয় করেছেন শর্মিলী আহমেদ।

খ্যাতিমান এই অভিনেত্রীর মৃত্যুতে শোক জানিয়েছেন দেশের আরেক জনপ্রিয় অভিনেত্রী ও সাংসদ সুবর্ণা মোস্তফা। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে এই শোক বার্তা জানান তিনি।

সুবর্ণা মোস্তফা লিখেন, আমার সুন্দর চাচী, আমাদের সময়ের মহান অভিনেত্রী মিসেস শর্মিলী আহমেদ আজ সকালে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তার আত্মা চির শান্তিতে থাকুক। পুরো অভিনয় ভ্রাতৃত্ব তাদের প্রিয় আম্মাকে হারিয়েছে..।

শর্মিলী আহমেদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সময়ের আলোচিত সমালোচিত নায়ক জায়েদ খান। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, শর্মিলী মা, আমাদের ভালোবাসা।
ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজেউন..
দেশবরেণ্য চলচ্চিত্র অভিনয় শিল্পী , একজন ভালো মনের মানুষ শ্রদ্ধেয় শর্মিলী আহমেদ মা আর নেই….
আমাদের ছেড়ে চলে গেছেন না ফেরার দেশে, শান্তিতে থাকুন আপনি। ভালোবাসা থাকবে, আপনি থাকবেন স্মরণে হৃদয়ে আমাদের।

জায়েদ খান ছাড়াও ঢালিউড ও ছোট পর্দার অনেক অভিনেতা অভিনেত্রীই তার মৃত্যুতে শোক জানিয়েছেন।

The short URL of the present article is: https://tvforumbd.com/s3y6


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান