মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন

চলচ্চিত্রের উন্নয়নের জন্য কাজ করছেন সরকার: তথ্যমন্ত্রী

ফোরাম প্রতিবেদক / ৭২ জন দেখেছেন
আপডেট : এপ্রিল ৩, ২০২৩
চলচ্চিত্রের উন্নয়নের জন্য কাজ করছেন সরকার: তথ্যমন্ত্রী
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিনোদন ডেস্ক: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন চলচ্চিত্রের উন্নয়নের জন্য বর্তমান সরকার নানাভাবে কাজ করে যাচ্ছে। এফডিসিতে একটি কমপ্লেক্স নির্মাণ হচ্ছে, যেটার কাজ প্রায় শেষ। যেখানে ৪টি শুটিং ফ্লোর থাকবে, ২ টি সিনেপ্লেক্স থাকবে। কমপ্লেক্সটি শিল্পীরা ঢুকে একদম সিনেমা শেষ করে প্রদর্শনী করে বের হতে পারবে।

সোমবার (৩ এপ্রিল) সকালে জাতীয় চলচ্চিত্র দিবস-২০২৩ এর অনুষ্ঠানের দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

১৯৫৭ সালে ৩ এপ্রিল তৎকালীন পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদে চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি) গঠনের প্রস্তাব উত্থাপন করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এরপর দিনটিকে স্মরণ রেখে ২০১২ সাল থেকে পালিত হয়ে আসছে জাতীয় চলচ্চিত্র দিবস। এদিন নানা কর্মসূচি গ্রহণ করা হয় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির পক্ষ থেকে।

সোমবার (৩ এপ্রিল) সকালে এফডিসিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শুরু হয় জাতীয় চলচ্চিত্র দিবস-২০২৩। এসময় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ ছাড়াও উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন কবির খোন্দকার, এফডিসির মহাপরিচালক নুজহাত ইয়াসমিন, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক সমিতির সদস্যরা।

এবারের জাতীয় চলচ্চিত্র দিবসের প্রতিপাদ্য বিষয় হলো- দেশীয় চলচ্চিত্রকে ভালোবাসুন, প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমা দেখুন। এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে প্রতিবারের মতো এবারও এফডিসিতে নানা আয়োজনে পালিত হচ্ছে এবারের জাতীয় চলচ্চিত্র দিবস।

এবার জাতীয় চলচ্চিত্র চলচ্চিত্র দিবসটি অন্যবারের মতো জাঁকজমকপূর্ণ হচ্ছে না। যেহেতু পবিত্র রমজান মাস চলমান, তাই আয়োজন সীমিত পরিসরে করা হয়েছে বলে জানিয়েছেন এফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রী বড়ুয়া।

The short URL of the present article is: https://tvforumbd.com/zi5q


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান