বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

ঘুরে দাঁড়িয়ে যুক্তরাষ্ট্রকে রুখে দিল ওয়েলস

ফোরাম প্রতিবেদক / ৫৬ জন দেখেছেন
আপডেট : নভেম্বর ২২, ২০২২
ঘুরে দাঁড়িয়ে যুক্তরাষ্ট্রকে রুখে দিল ওয়েলস
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

কাতার বিশ্বকাপের ‘বি’ গ্রুপের ম্যাচে জমজমাট এক ম্যাচ উপহার দিল যুক্তরাষ্ট্র ও ওয়েলস। দুদলই লড়াই করল সমানে সমান। তবে ফল কারো পক্ষেই গেল না। পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হলো যুক্তরাষ্ট্র ও ওয়েলসকে।

বিশ্বকাপের আজ দিনের তৃতীয় ম্যাচে ওয়েলসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে যুক্তরাষ্ট্র। ওয়েলসের হয়ে জালের দেখা পান গ্যারেথ বেল। অন্যদিকে যুক্তরাষ্ট্রের হয়ে গোল করেন টিমোথি ভিয়াহ।

এই গ্রুপে দিনের প্রথম ম্যাচে ইরানকে বড় ব্যবধানে হারায় ইংল্যান্ড। ৩ পয়েন্ট নিয়ে তাই সবার উপরে আছে ইংলিশরা। ড্র করায় যুক্তরাষ্ট্র ও ওয়েলস—দুলেরই পয়েন্ট এক করে। শুধুমাত্র ইরানের পয়েন্টের খাতা শূন্য।

কাতারের আল রাইয়ান স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হওয়া ম্যাচটিতে দুলই লড়াই করে সমানে সমান। ম্যাচের ৫৯ভাগ সময় বল দখলে রেখে ৬বার আক্রমণে যায় যুক্তরাষ্ট্র। কিন্তু এর মধ্যে গোলের দেখা পায় একটিতে। অন্যদিকে ওয়েলস ৪১ ভাগ সময় বল নিজেদের পায়ে রেখে ৭বার আক্রমণ করে।

ম্যাচের প্রথমার্ধে সুযোগ কাজে লাগিয়ে ফেলে যুক্তরাষ্ট্র। ম্যাচের ৩৫তম মিনিটে লিড পেয়ে যায় দলটি। প্রতিপক্ষের ডি বক্সে সার্জেন্টের সহায়তায় বল পেয়ে দারুণ ফিনিশিংয়ে বল জালে পাঠান ভিয়াহ। প্রথমার্ধে ১-০ লিড ধরে বিরতিতে যায় যুক্তরাষ্ট্র।

বিরতি থেকে ফিরেও রক্ষণ ধরেই খেলে যুক্তরাষ্ট্র। কিন্তু এক পেনাল্টিতে এলোমেলো হয়ে যায় সব। ম্যাচের ৮২তম মিনিটে প্রতিপক্ষের ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়ে যায় ওয়েলস।

পেনাল্টির সুযোগ হাতছাড়া করেননি গ্যারেথ বেল। সফল স্পট কিকে দলকে সমতায় ফেরালেন তিনি। বাকি সময় আর ব্যবধান বাড়তে দেননি। ফলে ড্র করেই সন্তুষ্ট থাকতে হলো দুলকে।

The short URL of the present article is: https://tvforumbd.com/oek3


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান