মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন

ঘুমের ভেতর চলে গেলেন অস্কারজয়ী অভিনেত্রী

ফোরাম প্রতিবেদক / ১১৬ জন দেখেছেন
আপডেট : সেপ্টেম্বর ২৫, ২০২২
Oscar-winning actress Louise Fletcher dies at 88
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

অস্কারজয়ী অভিনেত্রী লুইস ফ্লেচার মারা গেছেন। তার বয়স হয়েছিল ৮৮ বছর। শুক্রবার খবরটি নিশ্চিত করেছেন তার মুখপাত্র ডেভিড শল।

অভিনেত্রীর মুখপাত্র জানিয়েছেন, ফ্রান্সের মন্টডুরাসের নিজ বাসভবনে ঘুমের মধ্যে মৃত্যু হয়েছে অভিনেত্রীর। এসময়ে তার পাশে উপস্থিত ছিলেন পরিবারের সদস্যরা।

১৯৫৮ সালে ইয়ান্সি ডেরিঙ্গার টেলিভিশন ধারাবাহিক দিয়ে তিনি অভিনয় জগতে প্রবেশ করেন। তিনি ১৯৫৯ সালে ওয়াগন ট্রেন টিভি ধারাবাহিকে অতিথি চরিত্রে অভিনয় করেন এবং ১৯৬৩ সালে ‘আ গ্যাদারিং অব ঈগলস’ দিয়ে তার চলচ্চিত্রে অভিষেক হয়।

পানিতে বিষ মিশিয়ে মারার চেষ্টা হয়েছিল তনুশ্রীকে!

এরপর সন্তানদের জন্য অভিনয়ে দীর্ঘ বিরতি নেন তিনি। প্রায় এক দশক অভিনয় থেকে দূরে থাকার পর তিনি ১৯৭৪ সালে রবার্ট আল্টম্যানের ‘থিভস লাইক আস’ ছবিতে অভিনয় করেন। পরের বছর নাট্যধর্মী ওয়ান ফ্লু ওভার দ্য কুকুস নেস্ট (১৯৭৫) ছবিতে নার্স রেচেড চরিত্রে অভিনয় করে তিনি আন্তর্জাতিক খ্যাতি অর্জন করেন।

‘ওয়ান ফ্লু ওভার দ্য কুকুস নেস্ট’ ছবির জন্য অস্কারে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছিলেন লুইস ফ্লেচার। এই ছবিতে খল চরিত্রকে দর্শকের কাছে অন্য মাত্রায় পৌঁছে দিয়েছিলেন তিনি। ‘ওয়ান ফ্লু ওভার দ্য কুকুস নেস্ট’ অস্কারে সেরা অভিনেত্রী ছাড়াও সেরা ছবি, সেরা নির্মাতা, সেরা চিত্রনাট্য ও সেরা অভিনেতার পুরস্কার জিতে রেকর্ড গড়েছিল।

লুইস ফ্লেচারের অন্যান্য উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হল একসরসিস্ট টু: দ্য হেরেটিক (১৯৭৭), ব্রেইনস্ট্রর্ম (১৯৮৩), ফায়ারস্টার্টার (১৯৮৪), ফ্লাওয়ার ইন দি অ্যাটিক (১৯৮৭), টু ডেজ ইন দ্য ভ্যালি (১৯৯৬) ও ক্রুয়েল ইনটেনশন্স (১৯৯৯)। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

The short URL of the present article is: https://tvforumbd.com/s3u5


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান