বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোতে আর্জেন্টিনা

ফোরাম প্রতিবেদক / ৪৯ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ১, ২০২২
গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোতে আর্জেন্টিনা
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

সৌদি আরবের কাছে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই হেরে বিশ্বকাপ শুরু করেছিল আর্জেন্টিনা। শঙ্কা ছিল গ্রুপ পর্ব থেকে বিদায়ের। তবে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে সব শঙ্কা উড়িয়ে ‘সি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলো নিশ্চিত করল আর্জেন্টিনা।

পোল্যান্ডের বিপক্ষে বাঁচামরার ম্যাচে প্রথমার্ধেই গোল করার সহজ সুযোগ হাতছাড়া করেন লিওনেল মেসি। ম্যাচের ৩৭তম মিনিটে পেনাল্টি পেয়েও গোল করতে পারেননি। ম্যাচের শুরু থেকেই পোল্যান্ডের ওপর চাপ দিয়ে খেলতে শুরু করে আর্জেন্টিনা। গোটা প্রথমার্ধের ৬৬ শতাংশ বল দখলে রাখে তারা এবং ১২টি শট নেয় গোলমুখে। যার মধ্যে ৭টি ছিল লক্ষ্যে। অন্যদিকে পোল্যান্ডের মাত্র ২টি শটে একটিও ছিল না লক্ষ্যে।

শুরু থেকে আক্রমণে ওঠা আর্জেন্টিনা ১০ মিনিটে দারুণ এক আক্রমণ করে। ডি বক্সের বাইরে থেকে বল পেয়ে দারুণ এক শট নেন লিওনেল মেসি তবে তা পোস্টের সামান্য বাইরে দিয়ে বেরিয়ে যায়। এরপর একের পর এক আক্রমণে পোল্যান্ডের রক্ষণকে ভাংতে থাকে আলবেসিলেস্তেরা।

খেলার ২৮তম মিনিটে আলভারেজ দুর্দান্ত এক শট নেন কিন্তু তার শট রুখে দেন পোলিশ গোলরক্ষক সেজনি। এরপর ফিরতি বল পেয়ে আকুনা জোরালো শট নিলেও শট গোলপোস্টের ওপর দিয়ে বেরিয়ে যায়।

খেলার দ্বিতীর্য়াধে একরে পর এক আক্রমণ করতে থাকে আর্জেন্টিনা। অবশেষে খেলার ৪৬তম মিনিটে অ্যালেক্সিস ম্যাক অ্যালেস্টারের পায়ে প্রথম লিড নেয় আর্জেন্টিনা। এরপর বেশ কিছুক্ষণ গোলের দেখা পায়নি তারা। এরপর খেলার ৬৭তম মিনিটে একটি সুযোগ পান হুলিয়ান আলভারেজ। ২ জনকে পাস কাটিয়ে গোল করেন আর তাতেই আর্জেন্টিনা ২-০ গোলের জয় পায়।

গোটা ম্যাচে ৭৪ শতাংশ বল দখলে রাখে আর্জেন্টিনা। খেলায় ২৩ টি শট নেয় গোলমুখে। যার মধ্যে ১২টি ছিল লক্ষ্যে। অন্যদিকে পোল্যান্ডের মাত্র ৪টি শটে একটিও ছিল না লক্ষ্যে।

আগামী তেসোরা ডিসেম্বর শেষ ষোলোর খেলায় আর্জেন্টিনা মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার।

The short URL of the present article is: https://tvforumbd.com/7kpt


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান