শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন

গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে যারা

ফোরাম প্রতিবেদক / ১০৬ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ১২, ২০২২
গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে যারা
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

কাতার বিশ্বকাপে সেমিফাইনালের লড়াইয়ে মাঠে নামবে ক্রোয়েশিয়া, আর্জেন্টিনা, মরক্কো ও ফ্রান্স। আজ মঙ্গলবার বাংলাদেশ সময় রাত একটায় কাতারের লুসাইল স্টেডিয়ামে খেলতে নামবে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া। অন্যদিকে দ্বিতীয় সেমিফাইনালে বুধবার বাংলাদেশ সময় রাত একটায় আল বায়েত স্টেডিয়ামে নামবে মরক্কো ও ফ্রান্স। বিশ্বকাপের মূল আকর্ষণ গোল্ডেন বুট। যে সবচেয়ে বেশি গোল করেন তাকেই এই পুরস্কার দেয়া হয়।
আসুন জেনে নেই সেমিফাইনালের আগে সোনার বুটের দৌড়ে কে, কে রয়েছেন? কোন ফুটবলার এগিয়ে আছেন?
কিলিয়ান এমবাপ্পে : বিশ্বকাপে পাঁচ ম্যাচ খেলে এখন পর্যন্ত ৫ গোল করেছেন তিনি। নিজের গোল সংখ্যা বাড়ানোর জন্য অন্তত দুটি কিংবা তিনটি সুযোগ পাচ্ছেন তিনি।
লিওনেল মেসি : পাঁচ ম্যাচে ৪ গোল তার। গ্রুপের শেষ ম্যাচে পেনাল্টি না ফস্কালে গোল সংখ্যায় এমবাপ্পের সমান হতেন তিনি। তবে এমবাপ্পেকে এখনো টপকে যাওয়ার সুযোগ রয়েছে মেসির।
অলিভিয়ের জিহু: গ্রুপের প্রথম ম্যাচেই জোড়া গোল করেছিলেন তিনি। প্রি-কোয়ার্টার ফাইনালেও পোল্যান্ডের বিরুদ্ধে গোল করেছিলেন তিনি। কোয়ার্টার ফাইনালে জিহুর হেডেই ইংল্যান্ডকে হারিয়েছে ফ্রান্স। তারও সুযোগ রয়েছে সোনার বুট জেতার।
জুলিয়ান আলভারেস: এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে নজর কেড়েছেন আলভারেস। পোল্যান্ডের বিরুদ্ধে গ্রুপের ম্যাচে প্রথম গোল করেছিলেন তিনি। দ্বিতীয় গোল করেছেন প্রি-কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।
আন্দ্রে ক্র্যামারিচ: কানাডার বিরুদ্ধে জোড়া গোল করেছিলেন ক্রোয়েশিয়ার এই স্ট্রাইকার। তিনি ক্রোয়েশিয়ার অন্যতম ভরসা। দলকে জিততে হলে আরও গোল করতে হবে ক্র্যামারিচকে।
ইউসুফ এননেসিরি: মরক্কোর এই ফুটবলারের গোলেই বিশ্বকাপ থেকে ছিটকে গেছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল। গ্রুপে কানাডার বিরুদ্ধেও গোল করেছেন তিনি। গোলের জন্য তার দিকেই তাকিয়ে রয়েছে দল।

The short URL of the present article is: https://tvforumbd.com/ns1d


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান