মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন

গোল্ডেন গ্লোব ট্রফি জিতে একি করলেন মার্টিনেজ!

ফোরাম প্রতিবেদক / ২০৭ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ১৯, ২০২২
গোল্ডেন গ্লোব ট্রফি জিতে একি করলেন মার্টিনেজ!
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

৩৬ বছরের খরা কাটিয়ে বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। রোববার (১৮ ডিসেম্বর) লুসাইল স্টেডিয়ামে ফ্রান্সের বিপক্ষে আর্জেন্টিনার এই ঐতিহাসিক জয়ের নায়ক গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। গোলপোস্টের সামনে তিনি অপ্রতিরোধ্য হয়ে না দাঁড়ালে ‘আরাধ্য’ বিশ্বকাপ হয়তো লিওনেল মেসির ছুঁয়ে দেখা হতো না।

ফাইনালসহ আগের ম্যাচগুলোতে এমন অনবদ্য নৈপুণ্য দেখানোর ফলও হাতেনাতে পেয়েছেন আর্জেন্টাইন গোলরক্ষক। তার দল বিশ্বকাপ জেতার পর গোল্ডেন গ্লোব ট্রফি পেয়েছেন মার্টিনেজ। কিন্তু ট্রফি পেয়েই ‘আপত্তিকর’ অঙ্গভঙ্গি করেন ৩০ বছর বয়সী এই গোলরক্ষক। আর তাতেই বইছে নিন্দার ঝড়।

আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার পর হাতের আকৃতির গোল্ডেন গ্লোব ট্রফি পেয়ে মার্টিনেজ দুই ‍উরুর মাঝে রেখে ‘আপত্তিকর’ অঙ্গভঙ্গি করেন। খেলাধুলা বিষয়ক জনপ্রিয় স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা এক প্রতিবেদনে জানিয়েছে, মার্টিনেজের এমন আচরণে সন্তুষ্ট না-ও হতে পারেন কাতারের কর্মকর্তারা।

মার্টিনেজের এমন অঙ্গভঙ্গির পর ফক্স টেলিকাস্টের একজন ব্রডকাস্টারকে বলতে শোনা যায়, ‘ওহ না’। আর বিবিসি’তে একজনকে বলতে শোনা যায়, ‘না, এমনটা করো না, এমি। এটা করো না’।

পেনাল্টি শ্যুটআউটে ফরাসি খেলোয়াড় কিংসলে কোম্যানের গোল ঠেকিয়ে দেন মার্টিনেজ। আরেকজন ফরাসি খেলোয়াড় পেনাল্টি মিস করেন। তাই টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে দলের জয়ের পেছনে বড় ভূমিকা রাখেন মার্টিনেজ। এদিকে এমন ‘আপত্তিকর’ অঙ্গভঙ্গি করার জন্য মার্টিনেজ সাজা পাবেন কি না, তা এখনও স্পষ্ট নয়।

The short URL of the present article is: https://tvforumbd.com/6qk0


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান