সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন

গায়ক নোবেলকে আইনি নোটিশ

ফোরাম প্রতিবেদক / ১৭৯ জন দেখেছেন
আপডেট : আগস্ট ১৪, ২০২২
গায়ক নোবেলকে আইনি নোটিশ
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

ফেসবুকে জাতীয় সংগীত ও এর রচয়িতা বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে কটূক্তির অভিযোগে আলোচিত সংগীতশিল্পী মাইনুল আহসান নোবেলকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

রোববার (১৪ আগস্ট) মিঠুন বিশ্বাস নামে চট্টগ্রামের এক আইনজীবী নোবেলের ঢাকার বাসার ঠিকানায় ডাকযোগে এই নোটিশ পাঠান।

নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে ফেসবুকে তাঁর দেওয়া পোস্টগুলো সরিয়ে নিয়ে নিঃশর্ত ক্ষমা চাইতে বলা হয় নোবেলকে। অন্যথায় তাঁর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার কথা বলেন ওই আইনজীবী।

নোটিশে বলা হয়, গত ১০ ও ১১ আগস্ট নোবেলের ভেরিফায়েড ফেসবুক পেজ ‘নোবেল ম্যান’ থেকে রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় সংগীত নিয়ে পৃথক দুটি পোস্ট দেওয়া হয়। তাতে মনগড়া, ভিত্তিহীন, কাল্পনিক, বিদ্বেষমূলক মন্তব্যের মাধ্যমে জাতীয় সংগীতের বিরুদ্ধাচার করা হয়েছে। একই সঙ্গে জাতীয় সংগীতের রচয়িতা রবীন্দ্রনাথ ঠাকুরের বিরুদ্ধে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর অপপ্রচারের মাধ্যমে দেশের প্রতিটি নাগরিকের হৃদয়ে আঘাত করেছেন। যা দেশের প্রচলিত আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

ডাকযোগে নোটিশ পাঠানোর কথা নিশ্চিত করে আইনজীবী মিঠুন বিশ্বাস একটি গণমাধ্যমে বলেন, নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে বিদ্বেষমূলক পোস্টগুলো অপসারণ করে নিজের ভুল স্বীকার করে ক্ষমা চাইতে হবে নোবেলকে। অন্যথায় তাঁর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হবে।

গায়ক মাইনুল আহসান নোবেলের মুঠোফোনে আইনি নোটিশের বিষয়ে জানতে কল করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

The short URL of the present article is: https://tvforumbd.com/vgvn


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান