সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন

ক্রিকেট নিয়ে নির্মিত বিদেশি ছবির শুটিং হচ্ছে বাংলাদেশে

বিনোদন প্রতিবেদক / ৪৪ জন দেখেছেন
আপডেট : জানুয়ারি ২৯, ২০২৪
ক্রিকেট নিয়ে নির্মিত বিদেশি ছবির শুটিং হচ্ছে বাংলাদেশে
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

ক্রিকেটের গল্প নিয়ে নির্মিত হচ্ছে নতুন সিনেমা। ‘ক্যাচ ইট’ নামে এটি পরিচালনা করছেন ব্রিটিশ নির্মাতা ডিশ হোসেন। লন্ডন অংশের শুটিং শেষে এ সিনেমার পুরো টিম এসেছিলেন বাংলাদেশে। এখানে এর কিছু অংশের শুটিং হচ্ছে। গত শুক্রবার রাজধানীর মোহামেডান স্পোর্টিং ক্লাবে দিনব্যাপী সিনেমাটির শুটিং হয়েছে।

বাংলাদেশ অংশে ডিশ হোসেনের সঙ্গে পরিচালনায় ছিলেন দেশি নির্মাতা আবুল কালাম আজাদ। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন ব্রিটিশ-বাংলাদেশি অভিনেতা ইফতি আহমেদ। এর আগে তিনি বাংলাদেশ ও যুক্তরাজ্যের যৌথ প্রযোজনায় নির্মিত ‘বিফোর আই ডাই’ ছবিতে অভিনয় করেছিলেন।

ক্যাচ ইট সিনেমাটি প্রযোজনা করছেন আবজল মিয়া। গণামধ্যমে তিনি বলেন, ‌‘সিনেমাটি নির্মিত হচ্ছে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে। ক্রিকেট অবশ্যই সবার অনেক পছন্দের একটি খেলা, সেটা ইংল্যান্ড হোক কিংবা বাংলাদেশেও। খেলার সঙ্গে কিছু ফানও থাকবে। এই সিনেমার মাধ্যমে বাংলাদেশের সংস্কৃতি-খেলা সম্পর্কে ইংল্যান্ডের দর্শকরা জানতে পারবে। এর মাধ্যমে বাংলাদেশের অনেক কিছুই দেখানো হবে।’

সিনেমাটি নিয়ে অভিনেতা ইফতি আহমেদ বললেন, ‘আমি এর আগেও বাংলাদেশে একটা সিনেমার কাজ করেছিলাম। প্রথমবারের অভিজ্ঞতা খুব ভালো ছিল; যে কারণে আবারও এসেছি। বাংলাদেশ খুবই দারুণ একটা দেশ। এখানকার মানুষ থেকে শুরু করে সবকিছুই দারুণ। যাদের সঙ্গে কাজ করেছি এমনকি এখন যে টিমের সঙ্গে কাজ করছি তারাও দারুণ। এখানে শুটিং করা একটা দারুণ অভিজ্ঞতা আমার জন্য। ‘ক্যাচ ইট’ কমেডি ঘরানার সিনেমা। এটা একটা হিরোর গল্প নয়, এখানে যারা অভিনয় করছেন তাদের প্রত্যেকের একটা করে গল্প রয়েছে। সিনেমাটি না দেখলে এটা বোঝা যাবে না।’

নির্মাতা আবুল আজাদ কালাম জানান, দেশের বাইরে খেলা নিয়ে যে ধরনের সিনেমা হয়, এটাও ঠিক তেমনি। লন্ডনে কিছু অংশের শুটিং হয়েছে, এখন বাংলাদেশে হলো। কয়েকদিন পর আবারও আরও বেশ বড় পরিসরে একটা অংশের শুটিং হবে। তখন বাংলাদেশি অনেক নামী অভিনেতাদের দেখা যাবে।

ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির লক্ষ্য নিয়ে নির্মিত হচ্ছে ক্যাচ ইট। নেটফ্লিক্স অথবা অ্যামাজন প্রাইমে মুক্তির সম্ভাবনা রয়েছে। মুভি ম্যাড ফিল্মস প্রযোজিত এ সিনেমায় সাপোর্টিং চরিত্রে আরও অভিনয় করেছেন বাংলাদেশের মোজাহিদ হোসাইন, রাজু দাস, হিমু, ফয়সাল খান রিপন, অর্নব ত্রিপুরা, মোহাম্মদ বাবু প্রমুখ।

The short URL of the present article is: https://tvforumbd.com/fevy


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান