সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

কেজিফকে হার মানিয়ে সেরা ভারতীয় ছবি ‘কানতারা’

ফোরাম প্রতিবেদক / ১৫১ জন দেখেছেন
আপডেট : অক্টোবর ১৫, ২০২২
কেজিফকে হার মানিয়ে সেরা ভারতীয় ছবি 'কানতারা'
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে এক রকম নবজাগরণ শুরু হয়েছে বলা যায়। বলিউড ছবির থেকে মুখ ফিরিয়েছে সিংহভাগ দর্শক। করোনা পরিস্থিতি বিনোদন জগতের শিরদাঁড়া ভেঙে দিলেও ভাষার গণ্ডি মুছে দিয়েছে। ফলে গোটা বিশ্বের বিভিন্ন ধরণের সিনেমার সংস্পর্শে এসেছে মানুষ। ভাষার বাধা পেরিয়ে দর্শককে টেনেছে ভালো গল্প। আর তারপরেই দক্ষিণ ভারতীয় সিনেমার উত্থান।

করোনা পরবর্তী কালে ‘পুষ্পা: দ‍্য রাইজ’, ‘আর আর আর’ এবং ‘কেজিএফ চ‍্যাপ্টার ২’ খুবই ভাল ব‍্যবসা করেছে। এবার যশের ছবিকে ছাপিয়ে গেল রিষভ শেট্টির ‘কানতারা’। গত ৩০ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে অ্যাকশন থ্রিলার ছবিটি এবং আপাতত কর্ণাটকের বক্স অফিস কাঁপাচ্ছে। ইতিমধ‍্যেই IMDb রেটিংয়ের নিরিখে কেজিএফকে পেরিয়ে গিয়ে সবথেকে বেশি রেটিং প্রাপ্ত ভারতীয় ছবি হয়ে উঠেছে কানতারা।

হলে ফ্লপ, নেটফ্লিক্সে হিট ‘লাল সিং চাড্ডা’

ছবিটির IMDb রেটিং ৯.৫। অন‍্যদিকে কেজিএফ চ‍্যাপ্টার ২ এর রেটিং ৮.৪ এবং আর আর আর এর রেটিং ৮। গত ১৪ অক্টোবর ছবির হিন্দি সংষ্করণটি মুক্তি পেয়েছে। ১৫ অক্টোবর মুক্তি পাবে তেলুগু সংষ্করণ। কর্ণাটকে এখনো পর্যন্ত ৫৮ কোটি টাকার ব‍্যবসা করেছে কানতারা। শুধু বক্স অফিস সাফল‍্য এবং IMDb রেটিংই নয়, ইন্ডাস্ট্রির নামী তারকাদের থেকেও প্রশংসা পেয়েছে কানতারা।

সোশ‍্যাল মিডিয়ায় ছবিটির ভূয়সী প্রশংসা করে ‘বাহুবলী’ প্রভাস লিখেছেন, ‘এই নিয়ে দ্বিতীয়বার কানতারা দেখলাম। কী দারুন অভিজ্ঞতাই না হল! দারুন কনসেপ্ট এবং দুর্দান্ত ক্লাইম‍্যাক্স। থিয়েটারে দেখার মতো একটা ছবি।’ প্রশংসা করে টুইট করেছেন ধনুষ, ‘কানতারা, দুর্দান্ত! দেখার মতো ছবি। রিষভ শেট্টি নিজের উপথ গর্ব হওয়া উচিত। এভাবেই সীমাটা এগিয়ে নিয়ে যেতে থাকো। ছবির সমস্ত অভিনেতা এবং কলাকুশলীদের আলিঙ্গন।’ প্রশংসা এসেছে রানা দগ্গুবতীর তরফেও।

প্রসঙ্গত, কানতারা ছবির চিত্রনাট‍্য লিখেছেন এবং পরিচালনা করেছেন রিষভ শেট্টি। তিনি ছাড়াও ছবিতে অভিনয় করেছেন কিশোর, অচ‍্যুত কুমার, সপ্তমী গৌড়া, প্রমোদ শেট্টির মতো অভিনেতা অভিনেত্রীরা। বাংলাহান্ট

The short URL of the present article is: https://tvforumbd.com/os55


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান