মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

কাতার বিশ্বকাপই ইতিহাসের সেরা : ফিফা

ফোরাম প্রতিবেদক / ১১১ জন দেখেছেন
আপডেট : ডিসেম্বর ৮, ২০২২
কাতার বিশ্বকাপই ইতিহাসের সেরা : ফিফা
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

কাতার বিশ্বকাপ ফুটবলের গ্রুপ এবং নক আউট পর্ব ইতিহাসের সেরা আয়োজন বলে মন্তব্য করেছেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্টিনো। প্রতিটি ম্যাচেই দর্শক উপস্থিতি এবং দলগুলোর জমজমাট লড়াই তাকে অভিভূত করেছে বলেও জানান তিনি। কোয়ার্টার ফাইনাল এবং বাকি ম্যাচগুলো আরো আকর্ষণীয় হবে, এমনটাই আশাবাদী ইনফান্টিনো।

বিশ্বকাপ ফুটবলের আয়োজক হওয়ার পর থেকেই কাতারকে নানান সমালোচনার মুখোমুখি হতে হয়েছিলো। এই দলটি কখনোই বিশ্বকাপ ফুটবলের মূল মঞ্চে খেলেনি, মরুর বুকে বিশ্বকাপ ফুটবলের আয়োজন কতটা সফল হবে, তা নিয়েও শংকা ছিলো অনেকের।

তবে সব শংকাকে পেছনে ফেলে সফলভাবেই সময়মতো মাঠে গড়ায় বিশ্বকাপ ফুটবল। প্রথম পর্ব এবং শেষ ষোল শেষে এখন অপেক্ষা কোয়ার্টার ফাইনালের। প্রথম পর্বের ৪৮টি এবং নক আউট পর্বের ৮টি ম্যাচ শেষে কাতার বিশ্বকাপকে এখন পর্যন্ত ইতিহাসের সেরা বলে মনে করেন ফিফা প্রেসিডেন্ট।

ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্টিনো বলেন, প্রথম এবং দ্বিতীয় পর্বে আমি কাতারের আয়োজনে মুগ্ধ। তারা দারুণ আয়োজন করেছে। প্রতিটি ম্যাচেই দর্শক উপস্থিতি আমাকে অভিভূত করেছে। বিশ্বকাপ ফুটবল ইতিহাসে গ্রুপ পর্বে প্রতিটি ম্যাচে এত দর্শক উপস্থিতি আমি আগে কখনোই দেখিনি।

সাবেক বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি, উরুগুয়ে, বেলজিয়ামের মতো শক্তিশালী দলকে বিদায় নিতে হয়েছে এবারের আসরের প্রথম পর্ব থেকে। তাদের পেছনে ফেরে অনেক নতুন দল কোয়ার্টার ফাইনালে উঠে গেছে। এটিকে জমজমাট বিশ্বকাপের অংশ হিসেবেই দেখছেন ফিফা প্রেসিডেন্ট।

ইনফান্টিনো আরো বলেন, বিশ্বকাপ ফুটবলে এখন আর ফেভারিট বলে কিছু নেই। সেটা এবার প্রমাণিত হয়েছে। পারফরম্যান্স ভালো না হওয়ায় বড় দলগুলোকে ছিটকে পড়তে হয়েছে। ছোট দলগুলো প্রমাণ করেছে তারা যোগ্য হিসেবেই বিশ্বকাপে এসেছে।

বিশ্বকাপ ফুটবলের কোয়ার্টার ফাইনাল, শেষ চার এবং ফাইনাল ম্যাচের সব টিকিট ইতোমধ্যে বিক্রি হয়ে গেছে বলে জানিয়েছে ফিফা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান