সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন

কলকাতায় সিঁদুর খেলায় মাতলেন অপু বিশ্বাস

ফোরাম প্রতিবেদক / ১৫৭ জন দেখেছেন
আপডেট : অক্টোবর ৫, ২০২২
কলকাতায় সিঁদুর খেলায় মাতলেন অপু বিশ্বাস
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

কলকাতার দুর্গাপূজা মণ্ডপে প্রথমবারের মতো সিঁদুর খেললেন বাংলাদেশের অভিনেত্রী অপু বিশ্বাস। বুধবার (৫ অক্টোবর) বিজয়া দশমীর দিন সকালের দিকে পশ্চিমবঙ্গের মধ্য কলকাতার কাঁকুড়গাছি যুবকবৃন্দ পূজা মণ্ডপে সিঁদুর খেললেন অপু। সাথে ছিলেন তৃতীয় লিঙ্গের মুখ অধ্যাপিকা মানবী বন্দ্যোপাধ্যায়, পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার অস্ত্রশিল্পী সহ ক্লাবের মহিলারা।

এসময় অপু যেমন অন্যের গালে মুখে সিঁদুর মাখিয়ে দেন ঠিক তেমনি ভাবে অন্যরাও সিঁদুর মাখিয়ে শুভেচ্ছা বিনিময় করেন। মিষ্টিমুখও করেন তারা।

পশ্চিমবঙ্গের ওটিটি দর্শকরা বাংলাদেশমুখী!

৯৩ তম বর্ষে কাঁকুড়গাছি যুবকবৃন্দ’এর এবারের থিম রূপ অন্তর। মূলত তৃতীয় লিঙ্গের মানুষদের জীবন কাহিনী তুলে ধরা হয়েছে এবারের থিম হিসাবে। এই থিমের ভাবনা শিল্পী সোমনাথ মুখার্জির, যদিও এই থিমের ইন্সপিরেশন হিসাবে কাজ করেছেন প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষ। প্রতিমা শিল্পী কুমোরটুলি পরিমল পাল।

পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অপু বলেন “এটা আমার কাছে মনে হয় আমার পাশের দেশ, আমার বন্ধু দেশ তাই আলাদা করে মনে হয় না অন্য কোথাও এসেছি। আর সিঁদুর খেলা আসলেই একটা অন্যরকম অনুভূতি, ছোটবেলায় দেখেছি মায়েরা সিঁদুর খেলতো সিঁদুর নিচে পড়ে গেলে আমরা তুলে মুখে মাখতাম, আমাদের কেউ দিত না। আজকে নিজেই সিঁদুর খেলছি, খুব ভালো লাগছে।”

তিনি আরও বলেন “বাংলাদেশে আমার সেভাবে কখনো সিঁদুর খেলা হয়নি। এই প্রথমবার আমি নিজে সিঁদুর খেললাম। আগে মায়েরা খেলেছিল তখন মায়ের সাথে যোগ দিয়েছিলাম।” কলকাতাতেই এই প্রথম সিঁদুর খেলা বলেও জানান তিনি।

অপু বলেন “বাংলাদেশে আমার সেই ভাবে সিঁদুর খেলা হয় না কারণ বাংলাদেশে আমার শুটিং থাকে, হয়তো বা যেখানে যাব সেখানে সেই পরিস্থিতি হয়ে উঠে না। এটা ভীষণ ভালো লাগছে যে উদ্দেশ্য নিয়ে কলকাতায় আসা, পূজাটা পরিপূর্ণভাবে দেখব উপভোগ করব সেটাই হচ্ছে।”

বাচ্চা আমার, কিন্তু অপুর সাথে বিয়েই হয়নি: শাকিব খান

নিজের সিনে কেরিয়ার বিষয়ে প্রশ্ন করলে অপু বলেন “গেলে দু বছর আমরা কোভিডের জন্য পিছিয়ে ছিলাম, এই বছরের ফেব্রুয়ারিতে আমার শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২ রিলিজ হয়েছে, গত মাসে আমার তিনটা সিনেমা রিলিজ হয়েছে তার মধ্যে একটা এপার বাংলায়। এই মাসেই আর একটা সিনেমা রিলিজ হবার কথা রয়েছে,কোভিডের পর আমরা আবার কাজে ফিরছি এখন ব্যস্ততা বাড়ছে।”

গত এক সপ্তাহ ধরে বাংলাদেশে সব চেয়ে আলোচিত বিষয় শাকিব খান এবং শবনম বুবলির প্রেম, বিয়ে সন্তান ইস্যু। এই সম্পর্ক নিয়ে নানান গুঞ্জন চলছে, দিস্তার পর দিস্তা কাগজ খারাপ হয়েছে। এমন অবস্থায় এই বিষয়ে তাকে প্রশ্ন করা হলে হেসে প্রশ্ন এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন অপু। কিন্তু বাংলাদেশের মানুষ জানতে চায় এমন প্রশ্নের মুখে হাসিমুখে অপু জানান “এগুলো ব্যক্তিগত বিষয় এগুলো স্কিপ করি, ভালো লাগবে।”

আমি কলকাতায় আছি কিছুদিন যেহেতু আমার মা-বাবা দুজনেই নেই তাদের পিণ্ডদান করতে হবে, আমার যেহেতু দাদা আছে তাকে নিয়েই এসেছি। ওকে দিয়েই পিণ্ডদান করতে যাবো।” তাকে আবার এপার বাংলার সিনেমায় নিয়মিত দেখা যাবে কিনা এ বিষয়ে প্রশ্ন করলে তিনি হাসিমুখে জানান “দেখা যাক”।

অন্যদিকে ছেলেকে কোলে নিয়ে একসময় কান্না চোখে বিভিন্ন টিভি চ্যানেলে দেখা গিয়েছিল অপু বিশ্বাসকে সেই বিষয়ে আবারো তাকে প্রশ্ন করা হলে কিছুটা বিরক্ত হয়ে তিনি বলেন “এই প্রশ্ন কেন হচ্ছে আমরা সুন্দর একটা জায়গায় আছি, আজ মায়ের একটা বিশেষ দিন, আমি মনে করি উৎসব সবার ধর্ম যার যার, এই উৎসবের জিনিসটা আমরা সবাইকে ছড়িয়ে দিই, আনন্দ বয়ে আনুক সবার জীবনে, এটাই আমাদের চাওয়া পাওয়া” ছেলে জয়ের ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি জানান ” ও অনেক এক্সাইটেড। ঢাকের আওয়াজ ও ভীষণ পছন্দ করে ও খুব এনজয় করছে।”

কলকাতার পূজায় জমিয়ে খাওয়া দাওয়া চলছে বলেও জানান অপু।

The short URL of the present article is: https://tvforumbd.com/a9yd


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান