শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

কত দূর পড়াশোনা করেছেন রশ্মিকা মন্দানা?

ফোরাম প্রতিবেদক / ১০৯ জন দেখেছেন
আপডেট : এপ্রিল ৯, ২০২৩
কত দূর পড়াশোনা করেছেন রশ্মিকা মন্দানা?
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিনোদন ডেস্ক: সৌন্দর্য এবং বুদ্ধিমত্তার মিশেলে তাঁর ধারালো দু’টি চোখ ভক্ত-হৃদয়ে ঝড় তোলার কারণ। সেই স্বতন্ত্র ব্যক্তিত্বের নেপথ্যে কি রশ্মিকার শিক্ষাগত যোগ্যতা? যা নিয়েও কৌতূহল আছে অনেকের মনে।

নায়ক-নায়িকাদের ব্যক্তিগত জীবন নিয়ে সাধারণ মানুষের কৌতূহলের শেষ নেই। টলিউড হোক বা বলিউড, কিংবা আন্তর্জাতিক ছবির কলাকুশলী; পর্দায় দেখা যাওয়া সকলকে নিয়েই আগ্রহ থাকে। সেই তালিকায় ঢুকে পড়েছেন দক্ষিণ ভারতের তারকারাও।

‘পুষ্পা’ খ্যাত দক্ষিণের অন্যতম জনপ্রিয় তারকা রশ্মিকা মন্দানা। অল্লু অর্জুনের সঙ্গে অভিনয় করে সারা ভারতে জনপ্রিয়তা পেয়েছেন তিনি। কিছু দিন আগেই ‘জাতীয় ক্রাশ’-এর তকমা পেয়েছেন অভিনেত্রী। দিল্লিতে প্রচার অনুষ্ঠানে গিয়ে দেখেন অনুরাগীর ভিড় উপচে পড়ছে, অথচ অন্য প্রদেশে এত ভালবাসা আশাই করেননি দক্ষিণের রশ্মিকা।

সৌন্দর্য এবং বুদ্ধিমত্তার মিশেলে তাঁর ধারালো দু’টি চোখ ভক্ত-হৃদয়ে ঝড় তোলার কারণ। সেই স্বতন্ত্র ব্যক্তিত্বের নেপথ্যে কি রশ্মিকার শিক্ষাগত যোগ্যতা? যা নিয়েও কৌতূহল আছে অনেকের মনে।

অভাবের মধ্যে বড় হয়ে উঠেছেন রশ্মিকা। তবে, তাঁর এবং তাঁর বোনের লেখাপড়ার ব্যাপারে ত্রুটি রাখেননি অভিভাবকেরা। রশ্মিকাও পড়াশোনায় মনোযোগী ছিলেন।

রশ্মিকা প্রথমে কোডাগুর কুর্গ পাবলিক স্কুলে পড়াশোনা করেন। স্কুল পাশের পর রশ্মিকা তাঁর আগ্রহের বিষয় হিসাবে টেলিভিশন বিজ্ঞাপন এবং মডেলিং ইভেন্টে কাজ করতে শুরু করেন।

উচ্চশিক্ষার জন্য প্রি-ইউনিভার্সিটি কোর্স করতে রশ্মিকা মাইসুরুর ইনস্টিটিউট অফ কমার্স অ্যান্ড আর্টস-এ ভর্তি হন। এর পর বেঙ্গালুরুর রামাইয়া কলেজ অফ আর্টস সায়েন্স অ্যান্ড কমার্সে ভর্তি হয়েছিলেন তিনি। মনোবিজ্ঞান, ইংরেজি সাহিত্য এবং সাংবাদিকতায় ডিগ্রি অর্জন করেছেন রশ্মিকা।

এর পর জাতীয় সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিয়ে তিনি চলে আসেন প্রচারের আলোকবৃত্তে। সংবাদমাধ্যমে প্রকাশিত তাঁর ছবি চলচ্চিত্র নির্মাতাদের নজর কাড়ে। ২০১৬ সালে ‘কিরিক পার্টি’ ছবির হাত ধরে তিনি অভিনয় জগতে পা রাখেন। এর পর থেকেই ধীরে ধীরে উত্থান হয় তাঁর।

এই মুহূর্তে রশ্মিকা দক্ষিণী অভিনেত্রীদের মধ্যে সব চেয়ে বেশি পারিশ্রমিক পান। দক্ষিণী ছবির গণ্ডি ছাড়িয়ে বলিউডেও সফল ভাবে কাজ করছেন রশ্মিকা। সারা দেশ জুড়েই ছড়িয়ে আছেন তাঁর অসংখ্য অনুরাগী।

The short URL of the present article is: https://tvforumbd.com/fsec


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান