রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:০১ অপরাহ্ন

ওকেশনের প্রচ্ছদে মডেল বাংলাদেশি নীলা রহমান

ফোরাম প্রতিবেদক / ১৭২ জন দেখেছেন
আপডেট : জুলাই ৯, ২০২২
ওকেশনের প্রচ্ছদে মডেল বাংলাদেশি নীলা রহমান
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

নীলা রহমান, একজন বাংলাদেশি মডেল। তবে এটা তার পেশা নয়, শখ। শখের বসেই তিনি মডেলিং করে থাকেন। মূলত তিনি একজন ব্যবসায়ী। বিশ্বের বিভিন্ন দেশে তিনি পড়াশুনা করেছেন। মাল্টিন্যাশনাল কোম্পানীতেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।

তিনি আমেরিকান অভিনেতা ও রেসলিং খেলোয়াড় দ্য রকের (ডোয়াইন জনসন) জীবন চরিত থেকে অনুপ্রেরণা নিয়েই মডেলিংয়ের জগতে এসেছেন। তিনি যেমন লম্বা, তেমনি রূপে-গুণে অনন্য। তার ইচ্ছা তিনি আমেরিকাতে নিজের ব্যবসা প্রতিষ্ঠান দাঁড় করাবেন। পাশাপাশি একজন মডেল হিসেবেও নিজেকে প্রতিষ্ঠিত করার চেষ্টা চালিয়ে যাবেন। এবার এমন সম্ভাবনাময়ী মডেল নীল রহমান আন্তর্জাতিক ম্যাগাজিন ‘ওকেশন ম্যাগাজিনের’ প্রচ্ছদে মডেল হয়েছেন। ওকেশন ম্যাগাজিনের এবারের প্রচ্ছদটি করা হয়েছে নববধূর সাজ নিয়ে।

উপমহাদেশে বিয়ের সময় কনের জন্য লাল শাড়িকেই অপরিহার্য হিসেবে বিবেচনা করা হয়। বিয়েতে কনে কিংবা বরের বাড়ির লোকজনও লাল রঙকেই পছন্দের ক্ষেত্রে প্রথমেই রাখেন। যার ফলে যুগ যুগ ধরে লাল রঙকেই বিয়ের কনের জন্য বেশি প্রাধান্য দেয়া হয়। তবে অন্য রঙের শাড়ি বা পোশাক যে বিয়েতে ব্যবহার হয় না, তা কিন্তু নয়। তবে লালের বাহিরে অন্য রংটার অবস্থান খুবই কম।

এই যে বিয়েতে কনের ক্ষেত্রে লাল রঙকে বেশি প্রাধান্য দেয়া হয় তার কারণ অনেকেই হয়তো জানেন না। আসুন যেনে নেই কি কারণে বিয়ের ক্ষেত্রে লাল রঙকে বেশি প্রাধান্য দেয়া হয়।

লালের মধ্যে সবার দৃষ্টি আকর্ষণ করার ক্ষমতা থাকে প্রবল। যে কোনও রঙের তুলনায় লাল রঙে একটু বেশি চমক থাকে।
লাল রঙ শুভ হিসেবে বিবেচিত হয়ে আসছে। তাছাড়া সামাজিক রীতিনীতি পালনের ক্ষেত্রে এই রঙকে বেশ কিছু জিনিসের প্রতীক হিসেবে মানা হয়।

লালের মধ্যে একটা বিশেষ শক্তি অন্তর্নিহিত থাকে। বলা হয়ে থাকে – লাল রঙ আমাদের ইচ্ছাশক্তি বাড়াতেও সাহায্য করে।
আবার কেউ কেউ লাল রঙকে বিপ্লবের প্রতীক হিসেবেও দেখে থাকেন। লাল রঙকে ভালবাসা ও যৌবনের প্রতীক বলেও অনেকে গণ্য করেন।

যে কোনও শুভ কাজে লাল রঙ ব্যবহার করা হয়। যেহেতু বিয়ের সঙ্গে ভালবাসার সম্পর্কটা ওতপ্রোতভাবে জড়িত রয়েছে তাই বিয়ের কনেকে লাল শাড়ি পরানো হয়। এতে নববধূকে অত্যন্ত সুন্দরী ও মোহময়ী করে তোলে।

ওকেশনের প্রচ্ছদে মডেল বাংলাদেশি নীলা রহমান

তাছাড়া বিয়ের অনুষ্ঠানে অন্য কারও চেয়ে কনের ওপরই সবার দৃষ্টি থাকে। আগত অতিথিদের আগ্রহ থাকে কনে দেখার। আর লাল রঙের শাড়িতে কনে হয়ে উঠেন বেশ আকর্ষণীয়। তাই সুতি, জামদানি, তাঁত, মসলিনের মধ্যে থেকে কনে কিংবা তার পরিবার পছন্দের লাল শাড়িটি বেছে নেন। তবে লাল বেনারসী শাড়ির কদর চিরন্তন। এটি এখনো পছন্দের শীর্ষ স্থান দখল করে আছে। শাড়ির পাশাপাশি লাল রঙা লেহেঙ্গারও এখন দারুন কদর।

The short URL of the present article is: https://tvforumbd.com/lwj8


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান