শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন

এবার সৌদিতে ২৪-ঘণ্টার সাংস্কৃতিক টিভি চ্যানেল

ফোরাম প্রতিবেদক / ৯০ জন দেখেছেন
আপডেট : আগস্ট ১৭, ২০২৩
এবার সৌদিতে ২৪-ঘণ্টার সাংস্কৃতিক টিভি চ্যানেল
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

সৌদি আরবে প্রথমবারের মতো চালু হচ্ছে চব্বিশ ঘণ্টার সাংস্কৃতিক টিভি চ্যানেল। দেশটির সংস্কৃতি মন্ত্রণালয় এবং এমবিসি গ্রুপ একটি সাংস্কৃতিক টিভি চ্যানেল চালু এবং সম্প্রচারের জন্য সব প্রস্তুত সম্পন্ন করেছে। চ্যানেলটি চব্বিশ ঘণ্টাই বিভিন্ন অনুষ্ঠান সম্প্রচার করবে যা সৌদির ঐতিহ্য ও সংস্কৃতিকে দেশ ও বিশ্বে পরিচিত করে তুলতে সহায়ক হবে। সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) বরাতে এমন খবর প্রকাশ করেছে সংবাদ মাধ্যম আল-আরাবিয়া।

বুধবার (১৬ আগস্ট) দেশটির সংস্কৃতিমন্ত্রী প্রিন্স বদর বিন আবদুল্লাহ বিন ফারহান এবং এমবিসি গ্রুপের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আলওয়ালিদ বিন ইব্রাহিন আল-ব্রাহিম টিভি চ্যানেলটি চালু ও পরিচালনাবিষয়ক একটি চুক্তিতে সই করেছেন।

শহিদ অ্যাপ্লিকেশনসহ স্যাটেলাইট এবং ডিজিটাল উভয় চ্যানেলে এমবিসি প্যাকেজের অংশ হিসাবে চ্যানেলটি আগামী সেপ্টেম্বর থেকে সম্প্রচার শুরু হবে। চ্যানেলটিতে ভিন্ন আঙ্গিকে শিল্পকলা, সাহিত্য, ঐতিহ্য, কবিতা, থিয়েটার, সিনেমা, ডিজাইন, ফ্যাশন এবং রন্ধনশিল্পসহ অনন্য সৌদি তুলে আনা হবে। দেশটির সব ক্ষেত্রে দ্রুত প্রযুক্তিগত উন্নয়নের সংমিশ্রণে দক্ষতা অর্জন ও পরিবর্তনশীলতার প্রতি স্থানীয় এবং বিশ্বব্যাপী দর্শকের চাহিদা মাথায় রেখে এমন উদ্যোগ নেয়া হয়েছে।

এই চ্যানেলের মাধ্যমে ইসলামিক দেশটির সাংস্কৃতিক অনুষ্ঠান, সৌদি ব্যক্তিত্বদের জীবনীভিত্তিক তথ্যচিত্র, আন্তর্জাতিক মানের নাটক দেখার সুযোগ পাবেন দর্শকরা। সেই সঙ্গে এটি সৌদি সাংস্কৃতিক কাজের একটি সংরক্ষণাগার হিসেবেও ভূমিকা রাখবে। চুক্তিতে একটি ডিজিটাল মিডিয়া প্ল্যাটফর্ম চালু করার পাশাপাশি মানসম্পন্ন প্রামাণ্যচিত্র, পডকাস্ট ও ভিডিও ক্লিপ তৈরির ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে যা তরুণ দর্শকদের রুচিশীল চাহিদাও পূরণ করবে।

The short URL of the present article is: https://tvforumbd.com/spyj


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান