মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন

এবার বাংলায় মুক্তি পাবে স্পাইডারম্যান

ফোরাম প্রতিবেদক / ৯২ জন দেখেছেন
আপডেট : এপ্রিল ৫, ২০২৩
এবার বাংলায় মুক্তি পাবে স্পাইডারম্যান
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

বিনোদন ডেস্ক: এবার সিনেমার পর্দায় বাংলাতেই কথা বলবে স্পাইডারম্যান। এতদিন স্পাইডারম্যানের বাংলা বলতে আনন্দমেলার পাতায় তাকে নিয়ে লেখা কমিক। যার সংলাপগুলো বাংলা অনুবাদ করা ছিল। কিন্তু, স্পাইডারম্যান এক্কেবারে বাংলায় কথা বলছে এমনটা কোনও দিনই হয়নি। এবার এই অসাধ্য সাধন হচ্ছে।

কারণ, স্পাইডারম্যান সিনেমার নির্মাতা সংস্থা সোনি পিকচার্স এবং স্পাইডারম্যান কাহিনির প্রকাশক সংস্থা মার্ভেল ঠিক করেছে যে বাংলাতেও মুক্তি পাবে এই ছবি। এর মানে এই প্রথম কোনও হলিউডি ছবি-র মুক্তি বাংলা ডাবিং-এ হচ্ছে শুধুমাত্র বাঙালি দর্শকদের কথা ভেবে।

স্পাইডারম্যান অ্যাক্রোস দ্য স্পাইডার ভার্স- আসলে একটা সিক্যোয়েল। এর প্রথম পর্ব স্পাইডারম্যান ইনটু দ্য স্পাইডার ভার্স মুক্তি পেয়েছিল ২০১৮ সালে। এরপর-ই স্পাইডারম্যান অ্যাক্রোস দ্য স্পাইডার ভার্স নিয়ে কাজ শুরু হয়। ২০১৯-এর নভেম্বরে এই ছবিটির নাম ঘোষণা করা হয়েছিল। কিন্তু, কাজ শুরু হতে হতে ২০২০-র জুন হয়ে যায়। আপাতত ছবি মুক্তির জন্য তৈরি। হলিউডে ছবি-র মুক্তি ২ জুন, ২০২৩। ভারতেও ওই একই দিনে ছবি মুক্তি হবে।

পুরো ছবিটি অ্যানিমেটেড। এর প্রথম পর্বও অ্যানিমেটেড। তবে, যারা স্পাইডারম্যান বলতে শুধুই পিটার পার্কার এবং মেরি জেন-এর কাহিনি জানে, তাদের উদ্দেশ্যে এটাই বলার যে স্পাইডারম্যান অ্যাক্রোস দ্য স্পাইডার ভার্স কিন্তু ওই কাহিনিকে ভিত্তি করে গড়ে ওঠেনি। সিনেমার কাহিনী আবর্তিত হয়েছে মাইলস মোরেলসকে ঘিরে। যখন মাইলস যে একজন স্পাইডারম্যান তাঁর বান্ধবী গবেন স্ট্রেসি-র যিনি ও একজন স্পাইডারম্যান এক মহাযুদ্ধে ঝাপিয়ে পড়েন। উদ্দেশ্য কীভাবে বিভিন্ন ব্রহ্মাণ্ডে ছড়িয়ে থাকা স্পাইডারম্যানদের রক্ষা করা যায়। কারণ, এক রহস্যময় খলনায়ক মানব সভ্যতার উপরে আক্রমণ হেনেছে এবং স্পাইডারম্যানদের মেরে ফেলার চেষ্টা করছে। কীভাবে মাইলস তাঁর লক্ষে এগিয়ে যায়, সেই নিয়েই এই কাহিনি।

স্পাইডারম্যান অ্যাক্রোস দ্য স্পাইডার ভার্স-এর পরিচালক জাকুইম ডোস স্যান্টোস ও কেম্প পাওয়ার্স, জাস্টিন কে থমসন। চিত্রনাট্য লিখেছেন- ফিল লর্ড, ক্রিস্টোফার মিলার এবং ডেভিড কালাহাম। মাইলস-এর ভূমিকায় গলা দিয়েছেন শামিক মোর। এই ছবিতে দেখা যাবে করণ সোনিকেও। যিনি একজন ভারতীয় বংশ্দোভূত আমেরিকান অ্যাক্টর ও কমেডিয়ান।

স্পাইডারম্যান অ্যাক্রোস দ্য স্পাইডার ভার্স-এর একটি মজাদার গল্পও রয়েছে। গত ডিসেম্বরে দেখা যায় স্পাইডারম্যান অ্যাক্রোস দ্য স্পাইডার ভার্স-এর কাহিনি এতবড় হয়ে যাচ্ছে যে তা একটা সিনেমায় রাখতে গেলে দর্শক খেই হারিয়ে ফেলবে। তাই স্পাইডারম্যান অ্যাক্রোস দ্য স্পাইডার ভার্স-এর কাহিনিকে দুটো পার্টে ভাঙা হয়েছে।

এক ফার্স্ট পার্টের নাম স্পাইডারম্যান অ্যাক্রোস দ্য স্পাইডার ভার্স। আর দ্বিতীয় পর্বের নাম রাখা হয়েছে স্পাইডারম্যান বিয়ন্ড দ্য স্পাইডার ভার্স। এই পার্টের মুক্তির দিন এখনও ঠিক করা হয়নি। স্পাইডারম্যান অ্যাক্রোস দ্য স্পাইডার ভার্স-এর আর একটি আকর্ষণ ইন্ডিয়ান স্পাইডারম্যান। এই প্রথম স্পাইডারম্যান-এর কোনও ছবিতে ভারতীয় স্পাইডারম্যানের দেখা মিলবে। ভারতীয় এই স্পাইডারম্যানের নাম পাভিতর প্রভাকর। যার বাড়ি দেখানো হয়েছে ভারতের মুমবাট্টান-এ।

ভারতে সোনি পিকচার্সের জেনারেল ম্যানেজার এবং কান্ট্রি হেড সোনি পাঞ্জিকরণ জানিয়েছেন ভারতজুড়েই স্পাইডারম্যান ব্যাপক জনপ্রিয়। আর সবচেয়ে বড় বিষয় স্পাইডারম্যান অ্যাক্রোস দ্য স্পাইডার ভার্স ভারতে ১০টি আঞ্চলিক ভাষায় মুক্তি পাচ্ছে।

বাংলা ছাড়াও স্পাইডারম্যান অ্যাক্রোস দ্য স্পাইডার ভার্স- মুক্তি পাচ্ছে তামিল, কন্নড়, মালায়াম, তেলেগু, মারাঠী, গুজরাটি, পাঞ্জাবি-তেও। সঙ্গে অবশ্যই থাকছে হিন্দি ও ইংরেজি। সূত্র: এশিয়ানেট নিউজ

The short URL of the present article is: https://tvforumbd.com/clxm


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান