শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন

এবার ওটিটিতে ‘হাসিনা : এ ডটারস টেল’

ফোরাম প্রতিবেদক / ৮৭ জন দেখেছেন
আপডেট : আগস্ট ১৫, ২০২৩
এবার ওটিটিতে ‘হাসিনা : এ ডটারস টেল’
দর্শক ফোরামের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ওপর ভিত্তি করে নির্মিত পূর্ণদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র ‘হাসিনা: এ ডটারস টেল’ এবার মুক্তি পাচ্ছে দেশের ওটিটি প্ল্যাটফর্ম ‘চরকি’তে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজের মুখ থেকে তাঁর বিদেশ জীবন, দেশে ফিরে আসার কথা শোনা যায় এই প্রামাণ্যচিত্রে। স্বদেশ প্রত্যাবর্তনের কথাও এখানে বর্ণনা করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয়, বরং এই ডকুড্রামার মূল উপজীব্য বিষয় ছিল জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। প্রামাণ্যচিত্রে বঙ্গবন্ধুর কন্যার ব্যক্তিগত জীবনের নানা গল্পের সঙ্গে তুলে ধরা হয়েছে ১৯৭৫ সালের সেই ভয়াবহ সময়ের কথা, যে সময় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের বেশির ভাগ সদস্যকে নৃশংসভাবে হত্যা করা হয়, ১৯৭৫ সালের পর কীভাবে তিনি বেঁচে ছিলেন তার ইতিহাস অনেকের কাছেই অজানা। সেই অজানা ইতিহাস সবার মাঝে তুলে ধরার চেষ্টা করা হয়েছে এই প্রামাণ্যচিত্রে। আর এ কারণেই ১৯৭৫ সালের ১৫ আগস্টের সঙ্গে এই প্রামাণ্যচিত্রটির সম্পৃক্ততার বিষয়টি মাথায় রেখে চরকিতে এর মুক্তির দিন ঠিক করা হয়েছে ১৫ আগস্টে।

‘হাসিনা: এ ডটারস টেল’ প্রামাণ্যচিত্রটি প্রযোজনা করেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এবং অ্যাপল বক্স ফিল্মস যৌথভাবে। প্রামাণ্যচিত্রটির প্রযোজক রাদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ বিপু এবং পরিচালনা করেছেন অ্যাপল বক্স ফিল্মসের পিপলু আর খান।

The short URL of the present article is: https://tvforumbd.com/1gdl


আপনার মতামত লিখুন :

Leave a Reply

এ বিভাগের আরো খবর

২১ জুন-23 অ্যাওয়ার্ড অনুষ্ঠান